ADVERTISING

অর্থনৈতিক অবস্থা বলে দিচ্ছে যে করের হারের মধ্যে কমতি আসতে পারে: আঙ্গেলা মের্কেল

অর্থনৈতিক অবস্থা বলে দিচ্ছে যে করের হারের মধ্যে কমতি আসতে পারে: আঙ্গেলা মের্কেল অর্থনৈতিক অবস্থা বলে দিচ্ছে যে করের হারের মধ্যে কমতি আসতে পারে: আঙ্গেলা মের্কেল

MarketDeal24.Com – আজ বুধবার, জার্মানির সরকারপ্রধান চ্যান্সেলর আঙ্গেলা মের্কেল বলেছেন যে, দেশটির অর্থনীতির বিদ্যমান অবস্থা বলে দিচ্ছে যে আসছে দিনগুলোতে দেশটির সরকারের দ্বারা নির্ধারিত করের মধ্যে হ্রাস আসতে পারে।

ইউরোজোনের সর্ববৃহৎ অর্থনীতি জার্মানির অর্থনীতি চলমান ২০১৯ সালের দ্বিতীয় ত্রৈমাসিক সময়কালে ০.১% হরে সঙ্কুচিত হয়। যা বিশেষজ্ঞ মহলে হয়তো ইঙ্গিত দিচ্ছে যে চলমান বছরের তৃতীয় ত্রৈমাসিক সময়কালে দেশটির অর্থনীতি একটি মন্দাবস্থার মধ্যে পড়তে পারে।

এদিকে, রবিবার জার্মানির অর্থমন্ত্রী ওলাফ খলজ বলেছেন, “জার্মানির অথবা ইউরোপের অর্থনীতি মন্দাবস্থার মধ্যে পড়া অবস্থায় ‘বিলিয়ন বিলিয়ন’ নিয়ে প্রস্তুত জার্মান সরকার, যদিও বাজেটের দিক থেকে আমরা থাকছি ভারসাম্যপূর্ণ।”

দেশটির সংসদে দেয়া একটি বিবৃতিতে তিনি বলেন, “আগামী বছরের বাজেটেও জার্মানির শূন্য বাজেট ঘাটতি বজায় রাখার নীতি প্রযোজ্য হবে, যা অন্যদিকে, বিদ্যমান বিনিয়োগের পরিমাণকে আরও বৃদ্ধি করতেও সাহায্য করবে।”

Forexmart

৬১-বছর বয়সী প্রশিক্ষণগত এই আইনজীবী বলেন, “নতুন করে ঋণ না নিয়ে তৈরী করা একটি ভালো বাজেটের মধ্যে এটি অন্যতম।” তিনি আরও বলেন, “আমাদের সৃজনশীলতার অনেক কিছুই আমরা এই বাজেটে ব্যবহার করেছি, যা আগামী দিনগুলোতে দেশটির অর্থনীতিতে বিনিয়োগ বৃদ্ধিতে সাহায্য করবে।”

জার্মান অর্থমন্ত্রীর এই বক্তব্যের পর ১০-বছর মেয়াদি জার্মান সরকারের জারিকরা বন্ডের উপরে প্রাপ্ত লভ্যাংশের পরিমান -০.৫৮% এ অনেকটা অপরিবর্তিত ছিলো। ইউরো অন্যদিকে, $১.১০৪১ মার্কিন ডলার প্রতি ইউরোতে স্থিতিশীল ছিলো।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply