ADVERTISING

অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য 29 বিলিয়ন ডলার ব্যয় করতে চলেছে ইতালি

অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য 29 বিলিয়ন ডলার ব্যয় করতে চলেছে ইতালি অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য 29 বিলিয়ন ডলার ব্যয় করতে চলেছে ইতালি

MarketDeal24.Com – ইতালির সরকার করোনা ভাইরাস মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ অর্থনীতি পুনরুদ্ধারের জন্য অতিরিক্ত ব্যয় হিসেবে 25 বিলিয়ন ইউরোর (29 বিলিয়ন ডলার) প্রস্তাব অনুমোদন করেছে। ইতালির মন্ত্রিসভা থেকে দেয়া এক বিবৃতিতে এই কথা জানানো হয়েছে। 

বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী জিউসেপ কন্টির সভাপতিত্বে একটি মন্ত্রিসভার বৈঠকে এই দাবিকে সমর্থন জানানো হয়। এই অতিরিক্ত অর্থ অস্থায়ী ছাঁটাই এবং লিকুইডিটি সহ ব্যবসায়ের সহায়তা এবং স্থানীয় ও আঞ্চলিক কর্তৃপক্ষকে ভর্তুকি সরবরাহ করতে ব্যবহৃত হবে বলে ইতালির সরকার পক্ষ থেকে বলা হয়েছে।

ইতালি প্রথম ইউরোপিয়ান দেশ যাদের অর্থনীতি ভাইরাস দ্বারা পঙ্গু হয়ে যাওয়ার কারণে পুনরুদ্ধার শুরু করতে ব্যয় বাড়ানোর চাপে রয়েছে। দেশটির সরকার লকডাউন শিথিল করার পর থেকে অর্থনৈতিক কার্যক্রম আবার শুরু হয়েছে। 

এদিকে ইতালির সরকার ইতোমধ্যে মোট 5 বিলিয়ন ইউরোর দুটি উদ্দীপনা প্যাকেজ অনুমোদন করেছে। সেই সাথে ইতালি এই সপ্তাহে ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের দ্বারা অনুমোদিত 750 বিলিয়ন ইউরো পুনরুদ্ধার তহবিলের বৃহত্তম অংশ গ্রহণের প্রত্যাশা করছে।

Forexmart

কনটে বুধবার রোমে সিনেটকে বলেছিলেন যে, প্যাকেজের আওতায় থাকা অনুদান এবং ঋণ মিলিয়ে 209 বিলিয়ন ইউরোর মোট তহবিল থেকে দেশটি লাভবান হবে।

টেকনিক্যাল এনালাইসিস | ২৩শে জুলাই, ২০২০

leave a reply