অ্যাড বয়কট ক্যাম্পেইন অব্যাহত; Facebook এর শেয়ারে ৮.৩% হ্রাস

অ্যাড বয়কট ক্যাম্পেইন অব্যাহত; Facebook এর শেয়ারে ৮.৩% হ্রাস অ্যাড বয়কট ক্যাম্পেইন অব্যাহত; Facebook এর শেয়ারে ৮.৩% হ্রাস

MarketDeal24.Com – Facebook Inc এর শেয়ারে 8.3% শতকরা পতন ঘটেছে। Unilever PLC এবং Verizon Communications Inc বিজ্ঞাপন সংক্রান্ত বয়কটে সর্বশেষ যোগ দিয়েছে। কমবেশি সবার অভিযোগ সোশ্যাল মিডিয়া জায়ান্ট তাদের প্ল্যাটফর্মে হেইট স্পিচ কমানোর ব্যাপারে তেমন কোনো উদ্যোগ নিচ্ছে না।

Facebook Inc (FB.O) শুক্রবার জানায় তারা সোশ্যাল মিডিয়া পলিসি ভঙ্গ করে এমন সব কনটেন্টের ব্যাপারে সতর্কতা অবলম্বন করবে। সকল পোস্ট পর্যবেক্ষণ করা হবে এবং বিজ্ঞাপনে বাড়ানো হবে নজরদারী।

এর আগে ফেসবুকের প্রতিদ্বন্দ্বী Twitter (TWTR.N) পোস্টে ফ্যাক্ট চেকিং লেবেল সিস্টেম চালু করে।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এক পোস্টে জানান, “ফেসবুকের যে পলিসি নেয়া হচ্ছে তা সমভাবে রাজনৈতিক ব্যক্তিত্বদের জন্যও প্রযোজ্য হবে।”

Forexmart

তিনি আরো বলেন যে সকল বিজ্ঞাপন জাতি, ধর্ম, লিঙ্গ এবং অন্যান্য পরিচয়ের উপর আঘাত হানে এবং হুমকিস্বরূপ এমন ধরনের সকল বিজ্ঞাপন পরিহার করা হবে।

মূলত ফেসবুক নীতিমালায় পরিবর্তন আসে অ্যাড বয়কট ক্যাম্পেইনের পর যেখানে “Stop Hate for Profit” স্লোগানটি ব্যবহৃত হয়। এই ক্যাম্পেইন পরিচালনা করে বেশ কিছু মার্কিন নাগরিক অধিকার সংস্থা। যা শুরু হয় জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর।

Facebook এর শেয়ারে পতন ঘটে 8% এর বেশি এবং Twitter এর শেয়ারে পতন ঘটে 7% এর বেশি। গত শুক্রবার Unilever PLC (ULVR.L) জানায় তারা Facebook, Instagram এবং Twitter এ বছরের বাকি সময় আর কোনো বিজ্ঞাপন দেবে না।

বিজ্ঞাপন বয়কটের এই ক্যাম্পেইনে যোগ দিয়েছে জাপানিজ গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান Honda Motor Co Ltd’s (7267.T), Unilever’s Ben & Jerry’s, Verizon Communications Inc (VZ.N)।

ফেসবুকের ঘোষণার পর, Coca-Cola Co (KO.N) জানায় পহেলা জুলাই থেকে তারা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেয়া স্থগিত করে দিচ্ছে।

যুক্তরাজ্যের মুদ্রাস্ফীতির প্রতিবেদন প্রভাব ফেলতে পারে ইউরো এবং পাউন্ড এর মূল্যমানে

leave a reply