আগস্টে বেকারত্বের হার হ্রাস; বিনিয়োগকারীদের আরো তথ্য জানা বাকি

আগস্টে বেকারত্বের হার হ্রাস; বিনিয়োগকারীদের আরো তথ্য জানা বাকি আগস্টে বেকারত্বের হার হ্রাস; বিনিয়োগকারীদের আরো তথ্য জানা বাকি

MarketDeal24.Com – Nasdaq Composite, প্রযুক্তি খাতের বেঞ্চমার্ক বেশ কিছুটা নিম্নমুখী অবস্থায়। এর নেপথ্য কারণ হিসেবে ধরা হচ্ছে লেবার ডে-র ছুটি। পূর্বাভাসের চেয়ে কম বেকারত্বের হার পরিলক্ষিত হয় আজ। শুক্রবারের প্রতিবেদন বলছে সফটব্যাংকের অপশনস ট্রেডিং প্রযুক্তি খাতের শেয়ারকে এতটা ভালো অবস্থায় নিয়ে আসতে পেরেছে।

Netflix এর শেয়ার হ্রাস পায় 1.8% এবং Zoom হ্রাস পায় 3%। প্রযুক্তি খাতের শেয়ার শুক্রবার কিছুটা নিম্নমুখী অবস্থায় থাকে। যদি মার্কিন প্রশাসন পুনরায় সবকিছু খুলে দিত তাহলে Netflix এবং Zoom এর মত প্ল্যাটফর্ম সুবিধা করতে পারবে না।

শুক্রবার অন্যান্য সব ঊর্ধ্বমুখী থাকায় বেকারত্ব হার কমবে বলে বেশি আশাবাদী বিনিয়োগকারীরা। আমেরিকা জানাচ্ছে আগস্ট মাসে ১.৪ মিলিয়ন চাকরির সৃষ্টি হয়েছে।

ট্রেজারি ইয়েল্ড নানা কারণে গুরুত্বপূর্ণ। যার প্রয়োজন পড়ে কর্পোরেট বন্ড থেকে শুরু করে মর্টগেজ পর্যন্ত। কেননা মার্কিন সুদের হারের ক্ষেত্রে ট্রেজারি ইয়েল্ড একটি বেঞ্চমার্ক।

Forexmart

স্টক মার্কেটের অবস্থা সন্তোষজনক না হলেও; ইয়েল্ডস এই ফাঁকে বেশি বৃদ্ধি পেয়ে যায়। ইয়েল্ডস এবং মূল্যমান সাধারণত একে অপরের বিপরীত অবস্থান করে।

অবশ্য এতে করে দিনশেষে বিনিয়োগকারীরা আশীর্বাদ হিসেবেই দেখছে পুরো বিষয়টিকে। কয়েকদিন পর দেখা যাবে খুচরো ব্যবসায় থেকে শুরু করে ব্যাংকের স্টক পেতে আগ্রহী হচ্ছে বিনিয়োগকারীরা।

leave a reply