আগামী সপ্তাহে জাপান ও দক্ষিণ কোরিয়া সফর করবেন ষ্টিফেন বিগান

জিসোমিয়া চুক্তি নবায়নের জন্য দক্ষিণ কোরিয়ার প্রতি মার্কিন কর্মকর্তার আহ্বান জিসোমিয়া চুক্তি নবায়নের জন্য দক্ষিণ কোরিয়ার প্রতি মার্কিন কর্মকর্তার আহ্বান

Marketdeal24.Com – উত্তর কোরিয়ার বিষয়ক বিশেষ মার্কিন প্রতিনিধি ষ্টিফেন বিগান, উত্তর কোরিয়ার পরমাণু মুক্ত করণ নিয়ে আলোচনা করতে আগামী সপ্তাহে জাপান ও দক্ষিণ কোরিয়া সফর করবেন।

মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বলা হয় যে, বিগান সোম থেকে মঙ্গলবার পর্যন্ত জাপান এবং তারপর বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণ কোরিয়া সফর করবেন।

এই বিবৃতিতে আরও বলা হয় যে, উত্তর কোরিয়ার চূড়ান্ত এবং সম্পূর্ণভাবে যাচাই যোগ্যভাবে পরমাণু মুক্ত করণের সমন্বয় সাধনকে শক্তিশালী করার জন্য তিনি উভয় দেশের সরকারি কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করবেন।

উল্লেখ্য যে জুন মাসে তাদের তৃতীয় শীর্ষ বৈঠকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং উত্তর কোরিয়া, পরমাণু মুক্ত করণ সম্পর্কে কর্মকর্তা পর্যায়ের আলোচনা পুনরায় শুরু করতে রাজী হলেও এ পর্যন্ত কোনও অগ্রগতি অর্জিত হয়নি।

Forexmart

উত্তর কোরিয়ার নেতা কিম জং ঊন গত সপ্তাহে লিখিত তাঁর পত্রে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে বলেন যে, মার্কিন দক্ষিণ কোরিয়া সামরিক মহড়া শেষ হলেই তাঁর দেশ ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ এবং পরমাণু মুক্ত করণ সম্পর্কে আলোচনা পুনরায় শুরু করতে প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, সামরিক মহড়াটি আগামী মঙ্গলবার পর্যন্ত চলবে।

পর্যবেক্ষকরা বলেন যে, পরমাণু মুক্ত করণ আলোচনা পুনরায় শুরু করার বিষয়ে জাপান এবং দক্ষিণ কোরিয়ার সাথে সহযোগিতা নিশ্চিত করতে বিগানের সফরকে কাজে লাগানোই হচ্ছে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্য।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply