আজ দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; করোনা আতংক বিরাজমান

আজ দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; করোনা আতংক বিরাজমান আজ দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; করোনা আতংক বিরাজমান

MarketDeal24.Com – মঙ্গলবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৩.১৭ পয়েন্টস বা ০.০৭% বৃদ্ধি পেয়ে ৪,০৭৩ পয়েন্টসে অবস্থান নেয় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২১ পয়েন্টস।

অন্য দুটো সূচকও ঊর্ধ্বমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ১.৮২ পয়েন্টস বেড়ে ১,৩৬৬ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ১.১৩ পয়েন্টস বেড়ে ৯৪৫ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৬০৬ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

Beximco Pharma এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৩৯ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Dhaka Insurance, Square Pharma, Monno Ceramic এবং GP।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২১ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৫৯৮ পয়েন্টসে এবং CSCX ১৩ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,০৩০ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ৩৫টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১২টি নিম্নমুখী এবং ৪১টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮ মিলিয়ন টাকা।

রাইট শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়াবে রূপালী ব্যাংক লিমিটেড

leave a reply