আন্তর্জাতিক তেলের বাজারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত তিনটি সংস্থা

আন্তর্জাতিক তেলের বাজারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত তিনটি সংস্থা আন্তর্জাতিক তেলের বাজারে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত তিনটি সংস্থা

MarketDeal24.Com – আন্তর্জাতিক বিভিন্ন তেল সংস্থাগুলো অপরিশোধিত তেলের মূল্যমানের ব্যাপক পতনের ফলে ক্ষতিগ্রস্থ হয়েছে। কিছু কিছু সংস্থার ক্ষেত্রে এই লোকসান পুনরুদ্ধার করাটা বেশ কঠিন হয়ে পড়েছে।

 নীচে তেল শিল্পের বৃহত্তম ক্ষতিগ্রস্থ তিনটি সংস্থার বর্ণনা রয়েছে:

Apache Corporation

বাজার মূলধন: 18 বিলিয়ন ডলার

মার্কিন তেল ও গ্যাস কর্পোরেশন অপরিশোধিত তেলের পাশাপাশি প্রাকৃতিক গ্যাস এবং তরল প্রাকৃতিক গ্যাস অনুসন্ধান করে থাকে। বাজারের ভালো ক্যাপ থাকা সত্ত্বেও, Apache Corporation ২০১৪ সালে $13.75 বিলিয়ন ডলার আয় করে। এবং ২০১৩ সালে $16.42 বিলিয়ন ডলার আয়ের রেকর্ড করে। তবে বর্তমান করোনা পরিস্থিতির কারণে তেল এবং গ্যাস এর চাহিদা হ্রাস পাওয়ার সাথে সাথে সংস্থাটি মারান্তক লোকসানের মধ্যে রয়েছে।

নিজেদের এই ক্ষয়ক্ষতি পুনরুদ্ধার করতে, Apache তার রিগ এর পরিমাণ হ্রাস করছে এবং ওকলাহোমা এবং টেক্সাসে তাদের রিগের কর্মদক্ষতা বাড়িয়ে তুলছে।

Forexmart

Linn Energy, LLC

বাজার মূলধন: 805 মিলিয়ন ডলার

মার্কিন তেল সংস্থা Linn Energy, LLC শেল তেল প্রকল্পগুলিতে বিশাল বিনিয়োগের জন্য পরিচিত। যদিও তাদের মোট রাজস্বের পরিমান বৃদ্ধি পেয়েছে, তবুও তেল ও প্রাকৃতিক গ্যাস উৎপাদনকারী এই সংস্থাটি গত কয়েক বছর ধরে রেডজোনের মধ্যে রয়েছে। কেননা ২০১৪ সালে সংস্থাটি $458 মিলিয়ন ডলার লোকশান করে। ২০১৩ সালে লোকসানের পরিমান ছিল $697 মিলিয় ডলার।

বর্তমানে জ্বালানীর মূল্যহ্রাসের কারণে সংস্থাটিকে আনুমানিক $10 বিলিয়ন ডলারের দীর্ঘমেয়াদী ঋণ নিতে হয়েছে। এবং যদি মূল্য পুনরুদ্ধার করতে ব্যর্থ হয় তবে এই পরিমাণ ঋণ বহন করা Linn এর পক্ষে সম্ভব নয়।

Transocean Ltd.

বাজার মূলধন: 3.59 বিলিয়ন ডলার

Transocean Ltd. তেল ও গ্যাসের কূপগুলিকে অনুসন্ধান এবং বিকাশের জন্য সরঞ্জাম এবং কর্মী সরবরাহ করে থাকে।

সুইস এই সংস্থাটি ২০১৪ সালে $1.89 বিলিয়ন ডলার এর লোকসান করে। এবং ২০১৩ সালে $1.41 বিলিয়ন ডলারের লোকসান করে। অন্যদিকে, ২০১৪ সালে সংস্থাটির আয় ছিল $9.17 বিলিয়ন ডলার। ২০১৩ সালের মোট আয় $1.39 বিলিয়ন ডলারের তুলনায় মোট আয় ২০১৪ সালে বৃদ্ধি পায় $1.95 বিলিয়ন ডলার।

তবুও সংস্থাটি এখন রেডজোনে অবস্থান করছে। খুব শীঘ্রই তেলের বাজারের পরিস্থিতি স্বাভাবিক না হলে, সংস্থাটি তার অস্তিত্ব হারাতে পারে।

PrimeXBT – ক্রিপ্টো ট্রেডিংয়ের জগতে এক অনন্য ব্রোকার

  • সোমবার বাজারে লক্ষ্য রাখার মতো ৫ টি বিষয় | ২০শে জুলাই, ২০২০
    আগ ২৪, ২০২০

leave a reply