ADVERTISING

আমেরিকান স্ট্যান্ডার্ড না মানলে চীনের কোম্পানিগুলো মার্কিন শেয়ার বাজার থেকে বাদ পড়বে

আমেরিকান স্ট্যান্ডার্ড না মানলে চীনের কোম্পানিগুলো মার্কিন শেয়ার বাজার থেকে বাদ পড়বে আমেরিকান স্ট্যান্ডার্ড না মানলে চীনের কোম্পানিগুলো মার্কিন শেয়ার বাজার থেকে বাদ পড়বে

MarketDeal24.Com – মার্কিন ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মাঞ্চিন সোমবার বলেছেন চীন এবং অন্যান্য দেশের কোম্পানিগুলো আমেরিকার অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড মেনে না চললে ২০২১ সালের শেষ দিকে মার্কিন স্টক এক্সচেঞ্জের তালিকা থেকে বাদ পড়বে।

চীনের কোম্পানিগুলোকে মার্কিন কোম্পানিগুলোর মতো একই স্ট্যান্ডার্ড মেনে চলতে হবে। এমনটাই পরামর্শ দিয়েছেন মাঞ্চিন সহ আরো বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা।

এই পরামর্শকে ট্রাম্প প্রশাসন সংশোধনমূলক ব্যবস্থা বলে আখ্যায়িত করেছে। দুটো বৃহত্তম অর্থনৈতিক পরাশক্তির মধ্যে যে ভারসাম্যহীনতা ছিল তা কিছুটা হলেও দূর হবে, এমনটাই বলছে ট্রাম্প প্রশাসন। দুটো দেশের মধ্যকার দ্বন্দ্ব গত কয়েক মাসে চরম আকার ধারণ করে করোনা সংক্রমণ শুরুর পর থেকে। করোনা, হংকং এবং মানবাধিকার নিয়ে নানা সময়ে দুই দেশে সংঘাত তৈরি হয়।

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প বলেন চীন তাদের প্রতিশ্রুতি অনুযায়ী অধিক পরিমাণে মার্কিন পণ্য কিনছে না। অথচ বাণিজ্য চুক্তি তেমনটাই কথা ছিল।

Forexmart

তাছাড়া ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশনের উদ্দেশে ট্রাম্প একাধিক সময়ে বলেন চীনকে উন্নয়নশীল দেশ হিসেবে বিবেচনা না করতে কেননা তাতে বেইজিং কিছু অন্যায্য সুবিধা পাবে।

স্কটিশ প্রধানমন্ত্রীর মন্ত্রিসভার বৈঠকের পরিকল্পনা বাতিল করেছেন বরিস জনসন

leave a reply