আর্থিক কেন্দ্র হংকং এখন আর কোনো বিশৃঙ্খলা সহ্য করবে না: ক্যারি ল্যাম

আর্থিক কেন্দ্র হংকং এখন আর কোনো বিশৃঙ্খলা সহ্য করবে না: ক্যারি ল্যাম আর্থিক কেন্দ্র হংকং এখন আর কোনো বিশৃঙ্খলা সহ্য করবে না: ক্যারি ল্যাম

MarketDeal24.Com – হংকংয়ের নেতা ক্যারি ল্যাম মঙ্গলবার হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন যে, এই শহর গণতন্ত্রপন্থী বিক্ষোভ বজায় রাখার নামে চলমান বিশৃঙ্খলা আর সহ্য করতে পারবে না।

এক বছর আগে ল্যাম সরকারের বিলের প্রতিবাদে দশ লক্ষেরও বেশি মানুষ রাস্তায় প্লাবনের মত নেমে এসেছিল।

ল্যাম পরে প্রতিবাদের মুখে সেই বিলটি প্রত্যাহার করে নিলেও এই আইনটি বিশ্বব্যাপী এই উদ্বেগকে উদ্বুদ্ধ করেছিল যে, বেইজিংয়ের কেন্দ্রীয় সরকার কয়েক মাসের সরকারবিরোধী বিক্ষোভের সূত্রপাত করে বিশ্বব্যাপী আর্থিক কেন্দ্রের স্বাধীনতা দমন করছে।

ল্যাম বার্ষিকীর সময় তার সাপ্তাহিক মিডিয়া কনফারেন্সে বলেন, “গত বছর আমাদের যে সমস্যাটি হয়েছিল আমরা সকলেই তা দেখতে পেয়েছি। এবং সামনে এ জাতীয় গুরুতর পরিস্থিতির কারণে আমাদের আরো অনেক সমস্যা মোকাবেলা করতে হবে।”

Forexmart

তিনি আরো বলেন, “আমাদের ভুল থেকে শিখতে হবে। আমি আশা করি সব আইন প্রণেতারা ভুল থেকে শিক্ষা গ্রহণ করবেন। হংকং এ জাতীয় বিশৃঙ্খলা আর সহ্য করতে পারে না।”

করোনা ভাইরাস মহামারী চলাকালীন বিক্ষোভে কিছুটা ভাটা পরে অবশ্য। তবে বিক্ষোভকারীরা সাম্প্রতিক সপ্তাহগুলিতে রাস্তায় হাজারে হাজারে ফিরে এসেছিল। এবং সামনে আরো সমাবেশ হবে বলে আশা করা হচ্ছে।

এদিকে বিক্ষোভকর্মীরা গত বছরের গণ সমাবেশের বার্ষিকী উপলক্ষে মধ্যাহ্নভোজ ও এরপরে বৃহস্পতিবার লোকদের জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে। তারা গত মাসে প্রস্তাবিত জাতীয় সুরক্ষা আইনের বিরুদ্ধে শহরব্যাপী ধর্মঘট শুরু করবে কিনা তা নিয়ে রবিবার গণভোট করার পরিকল্পনাও ঘোষণা করেছে।

অন্যদিকে ল্যাম এই গণভোট এবং জমায়েতের ব্যাপারে সবাইকে হুঁশিয়ারি জানিয়েছেন।

ডেমোক্রেটের কর্মী জোশুয়া ওয়াং একটি টুইটে বলেন, “গত এক বছর ধরে হংকং, বিশ্বজুড়ে তার অবনতিশীল পরিস্থিতির সাক্ষী হয়ে আসছে।”

AUD/USD: টেকনিক্যাল এনালাইসিস | ৯ই জুন, ২০২০

leave a reply