আসন্ন সপ্তাহে লক্ষ্য রাখার মতো ৩ টি শেয়ার; Tesla, Etsy ও Peloton

বুধবারের বাজারে লক্ষ্য রাখার মতো ৫টি বিষয় | ২১শে অক্টোবর, ২০২০ বুধবারের বাজারে লক্ষ্য রাখার মতো ৫টি বিষয় | ২১শে অক্টোবর, ২০২০

MarketDeal24.Com – আসন্ন সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য লক্ষ্য রাখার মতো ৩ টি শেয়ার।

১. Tesla

Tesla (NASDAQ:TSLA) এর শেয়ারগুলি শুক্রবার কিছুটা চাপের মধ্যে ছিল। S&P 500 বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থাটির শেয়ার index-এ যুক্ত না করায় এই সমস্যার মুখোমুখি হতে হয় সংস্থাটিকে।

প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্কের বৈদ্যুতিক যান প্রস্তুতকারী এই সংস্থাটি জুলাইয়ে পরপর চতুর্থ ত্রৈমাসিক মুনাফা অর্জন করার পরে S&P Dow Jones -এ যুক্ত হওয়ার কথা ছিল।

কিন্তু এর পরিবর্তে অনলাইন খুচরা বিক্রেতা Etsy (NASDAQ:ETSY), সেমিকন্ডাক্টর সরঞ্জাম প্রস্তুতকারক Teradyne (NASDAQ:TER) এবং মেডিকেল টেকনোলজি ফার্ম Catalent (NYSE:CTLT) কে যুক্ত করা হয়েছে।

Forexmart

শুক্রবার সন্ধ্যায় Tesla এর শেয়ার 8% এর বেশি হ্রাস পেয়েছে। এ থেকে ইঙ্গিত পাওয়া যায় যে আগের নির্ধারিত লোকসানের পরেও গাড়ির নির্মাতাকে আরো একটি উত্তাল সপ্তাহ সামাল দিতে হবে। শুক্রবার দিন শেষে শেয়ারটি হ্রাস পেয়ে $418.32 ডলারে এসে দাঁড়ায়।

২. Etsy

Tesla এর শেয়ার শ্রম দিবসের ছুটির পরেও হ্রাসের ঝুঁকির আশঙ্কায় রয়েছে। আর এই কারণে হস্তশিল্প ও ঐতিহাসিক সামগ্রীর জন্য তৈরি করা অনলাইন মার্কেটপ্লেস Etsy (NASDAQ:ETSY) এর চাহিদা এখন বৃদ্ধি পেতে পারে। তাছাড়া এটি S&P 500 এ অন্তর্ভুক্ত।

২০০৫ সালে প্ল্যাটফর্মটি চালু হওয়ার পরে Etsy এর বিক্রয় মাত্র 1 মিলিয়ন ডলার থেকে বেড়ে গত বছর 5 বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছে। RBC Capital Markets বলেছে যে সংস্থাটির স্থায়ী স্বাস্থ্যকর প্রবৃদ্ধি এবং লাভের মাত্রা এর শেয়ারকে মালিকানার যোগ্য করে তুলেছে।

৩. Peloton

Peloton Interactive (NASDAQ:PTON) নতুন একটি ট্রেডমিল এবং একটি নতুন হাই-এন্ড স্টেশনারী বাইসাইকেল প্রবর্তন করার পরিকল্পনা করেছে। যার কারণে এর শেয়ারের চাহিদা কিছুটা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্লুমবার্গ জানিয়েছে যে ট্রেড নামে পরিচিত নতুন ট্রেডমিলটির বর্তমান মডেলের জন্য, $4,295 ডলারের বদলে $3,000 ডলারেরও কম ব্যয় হবে।

যার ফলে বাজারে থাকা অন্যান্য ট্রেডমিলের তুলনায় স্বাভাবিক ভাবেই এর মূল্য কম হবে। যা ক্রেতাদের আকর্ষন করার জন্য যথেষ্ট হবে বলে মনে করা হচ্ছে।

COVID-19 মহামারীজনিত কারণে দেয়া লকডাউনে মানুষ ঘরে থাকার কারণে Peloton এর বিক্রয় তিনগুণ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে।

তবে শুক্রবার এর শেয়ার 2% এরো বেশি হ্রাস পাওয়ার পরে 80.63 ডলারে এসে দিন শেষ করে। তবে ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে সংস্থ্যাটির শেয়ার মূল্য 105 ডলারে পৌঁছে যেতে পারে বলে জানিয়েছেন বিশ্লেষক ডগ আনমুথ।

leave a reply