ঈদের ছুটি সামনে রেখে বাংলাদেশের শেয়ার বাজার ঊর্ধ্বমুখী

MarketDeal24.Com – বুধবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে বিগত কয়দিন। সেই সাথে চলছে অব্যাহত করোনা সংক্রমণ। যদিও ঈদের ছুটিকে সামনে রেখে অর্থনৈতিক কর্মকাণ্ড বৃদ্ধির সম্ভাবনা দেখা দিয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৩.৬৮ পয়েন্টস বা ০.০৮% বৃদ্ধি পেয়ে ৪,১৬০ পয়েন্টসে অবস্থান নেয় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২ পয়েন্টস।

ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX পয়েন্টস বৃদ্ধি অনেকটাই আশা দেখাচ্ছে।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ২.৬৭ পয়েন্টস বেড়ে ১৩৯৯ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ০.৩৬ পয়েন্টস বেড়ে ৯৬৩ পয়েন্টসে অবস্থান নেয়।

Forexmart

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৭৭৭ মিলিয়ন টাকায় অবস্থান করে।

লেনদেন হওয়া শেয়ারের মধ্যে ১৪০টি নিম্নমুখী, ১০৮টি ঊর্ধ্বমুখী এবং ৪০টি ছিল নিম্নমুখী।

British American Tobacco এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৫০ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Eastern Insurance, Pioneer Insurance, Fine Foods এবং Sonar Bangla Insurance।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১৮০০ পয়েন্টসে এবং CSCX ১.৩৩ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭১৭৬ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ২৯টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৯টি নিম্নমুখী এবং ৪০টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮ মিলিয়ন টাকা।

মার্কিন ডলার এখনো নিম্নমুখী; সবার নজর ফেডের সিদ্ধান্তের দিকে

  • জাপানের অর্থনীতি মহামারীজনিত ক্ষয়ক্ষতি থেকে পুনরুদ্ধার করছে: আমামিয়া
    জুলা ২৯, ২০২০

leave a reply