উত্তর কোরিয়ার হ্যাকিং গ্রুপের উপর মার্কিন নিষেধাজ্ঞা

0
33 views
উত্তর কোরিয়ার হ্যাকিং গ্রুপের উপর মার্কিন নিষেধাজ্ঞা
উত্তর কোরিয়ার হ্যাকিং গ্রুপের উপর মার্কিন নিষেধাজ্ঞা

মার্কিন অর্থ মন্ত্রণালয়, তাদের ভাষায় উত্তর কোরিয়া সরকারের সমর্থিত তিনটি হ্যাকিং গ্রুপের উপর নিষেধাজ্ঞা আরোপ করবে বলে জানিয়েছে।

গতকাল মার্কিন অর্থ মন্ত্রণালয় ঘোষণা করে যে, তারা লাযারুস গ্রুপ এবং এর দুটি নিকট সহযোগী কোম্পানি ব্লুনোরফ ও আন্ডারিয়েলের সম্পত্তি সাময়িকভাবে আটক করাসহ নিষেধাজ্ঞা আরোপ করবে।

অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা অভিযোগ করেন যে, এ সব গ্রুপ উত্তর কোরিয়ার গুপ্তচর সংস্থা গোয়েন্দা ব্যুরোর নির্দেশ অনুযায়ী সাইবার হামলা পরিচালনা করে।

এসব কর্মকর্তা বলেন যে, সাইবার হামলাগুলোর মধ্যে ২০১৭ সালে জাপানসহ ১৫০টির বেশী দেশে পরিচালিত মুক্তিপণ ভাইরাস ওয়ানা ক্রাই সাইবার হামলা অন্তর্ভুক্ত ছিল।

কর্মকর্তারা অভিযোগ করেন যে, মুক্তিপণের অর্থ ব্যাপক ধ্বংসাত্মক অস্ত্র উন্নয়নের কাজে ব্যয় করাই ছিল উত্তর কোরিয়ার উদ্দেশ্য। কিন্তু সে দেশ সর্বদাই, কোনও সাইবার হামলায় তার সংশ্লিষ্টতা অস্বীকার করে এসেছে।

উল্লেখ্য যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, উত্তর কোরিয়ার বিরুদ্ধে কট্টরপন্থী জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে বরখাস্ত করেছেন।

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সাথে তাঁর অতীত এবং ভবিষ্যৎ আলোচনার বিষয়ে আশাবাদী মত পোষণকারী ট্রাম্পের সাথে, বোল্টন বার বার ভিন্ন মত প্রকাশ করে এসেছেন। তা’ যাই হোক না কেন, যুক্তরাষ্ট্র পিয়ং ইয়ংএর উপর চাপ বজায় রাখার ইচ্ছা পোষণ করে।

এ মাসের শেষের দিকে জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনের পাশাপাশি মার্কিন এবং উত্তর কোরীয় কর্মকর্তাদের মধ্যে আলোচনা অনুষ্ঠিত হবে কিনা এখন সেদিকে সবার দৃষ্টি নিবদ্ধ রয়েছে।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.