এই সপ্তাহের অর্থনৈতিক বাজারে লক্ষণীয় বিষয় সমূহ | ১৬ই – ২০শে নভেম্বর, ২০২০

বুধবারের বাজারে লক্ষ্য রাখার মতো ৫টি বিষয় | ২৫শে নভেম্বর, ২০২০ বুধবারের বাজারে লক্ষ্য রাখার মতো ৫টি বিষয় | ২৫শে নভেম্বর, ২০২০

MarketDeal24.Com – মার্কিন যুক্তরাষ্ট্রে এই সপ্তাহে খুচরা বিক্রি ও শিল্পাঞ্চলে উৎপাদনের রিপোর্ট প্রকাশ করা হবে যা কিনা কিছুটা বৃদ্ধি পাওয়ার প্রত্যাশা করা হচ্ছে। এর পাশাপাশি বিল্ডিং পারমিটস এবং নতুন বাড়ি তৈরি বৃদ্ধি পেতে পারে যেহেতু রেকর্ড পরিমাণ কম সুদের হারের কারণে হাউজিং মার্কেটে উন্নতি হয়েছে। এছাড়া অন্যান্য রিপোর্টের মধ্যে হোম সেলস, বৈদেশিক বানিজ্যিক মূল্য, নিউইয়র্ক এম্পায়ার স্টেট ম্যানুফেকচারিং ইনডেক্স, ফেলেডেলফিয়া ফেড ম্যানুফেকচারিং ইনডেক্স প্রকাশিত হবে।

এছাড়া কর্পোরেট খাতে বিভিন্ন কোম্পানির আয়ের রিপোর্ট প্রকাশিত হবে এই সপ্তাহে। এর মধ্যে রয়েছে Walmart, Home Depot, Lowe’s, Target, TJX, Nvidia এবং Vodafone।

কানাডা তাদের মুদ্রাস্ফীতির হার, খুচরা বিক্রয়, নতুন বাড়ি তৈরি, বাড়ির মূল্য, ম্যানুফেকচারিং এবং পাইকারি বিক্রির রিপোর্ট প্রকাশ করবে এই সপ্তাহে।

যুক্তরাজ্যে এই সপ্তাহে কনজিউমার এবং প্রোডিউসার প্রাইস ডাটা, খুচরা বিক্রয়, কনজিউমার কনফিডেন্স, CBI ফ্যাক্টরি অর্ডার এবং পাবলিক খাতের ঋণের রিপোর্ট প্রকাশিত হবে।

Forexmart

ইউরোপের মধ্যে ইউরোজোনের কনজিউমার কনফিডেন্স প্রকাশিত হবে। এছাড়া ইউরোজোনের কন্সট্রাকশন আউটপুট, জার্মানির প্রোডিউসার প্রাইস, ইতালির মুদ্রাস্ফীতি হার, স্পেন এবং ইতালির ট্রেড ব্যালেন্স, সুইজারল্যান্ডের বৈদেশিক বাণিজ্য এবং শিল্প উৎপাদনের রিপোর্ট প্রকাশিত হবে।

এশিয়াতে, পিপলস ব্যাংক অব চায়না শুক্রবারে তাদের নতুন লোন প্রাইম রেট সম্পর্কে রিপোর্ট প্রকাশ করবে, যা কিনা অক্টোবরের ২০ তারিখে ৩.৮৫% এ অপরিবর্তিত রাখা হয়েছিলো। এছাড়া চীনের অক্টোবর মাসের শিল্পাঞ্চলের উৎপাদন, খুচরা বিক্রি, বেকারত্বের হার, হাউজ প্রাইস ইনডেক্স প্রকাশিত হবে।

জাপানে এই সপ্তাহে তাদের তৃতীয় প্রান্তিকের জিডিপি এর প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া ট্রেড ব্যালেন্স, সেপ্টেম্বর মাসের শিল্পাঞ্চলের উৎপাদনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। জুবুন ব্যাংক অক্টোবর মাসের PMI প্রকাশ করবে। রিজার্ভ ব্যাংক অব অস্ট্রেলিয়া তাদের শেষ অর্থনৈতিক নীতিমালার মিনিটস প্রকাশ করবে।

leave a reply