কপিরাইট অভিযোগে ট্রাম্পের প্রচারণা ভিডিও সরিয়ে দিলো Twitter

কপিরাইট অভিযোগে ট্রাম্পের প্রচারণা ভিডিও সরিয়ে দিলো Twitter কপিরাইট অভিযোগে ট্রাম্পের প্রচারণা ভিডিও সরিয়ে দিলো Twitter

MarketDeal24.Com – Twitter Inc (NYSE:TWTR) একটি কপিরাইট অভিযোগের উদ্ধৃতি দিয়ে তাদের প্ল্যাটফর্ম থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী প্রচারণার ভিডিও ডিজেবল করে দিয়েছে।

জর্জ ফ্লিডের মৃত্যুর পরে প্রতিবাদ মিছিল এবং সহিংসতার ঘটনাগুলির ফটো এবং ভিডিওগুলির একটি সংগৃহীত ক্লিপ নিয়ে ট্রাম্প তাঁর এই নির্বাচনী প্রচারনার ভিডিও বানান।

এদিকে পুলিশ অফিসারের সাথে মারাত্মক লড়াইয়ের পরে গত সপ্তাহে ফ্লয়েডের মৃত্যু নিয়ে দেশব্যাপী বিক্ষোভের জন্ম হয়। সেই হত্যাকান্ডের বহুল প্রচারিত ভিডিও ফুটেজে, একজন শ্বেত পুলিশ অফিসারকে ফ্লয়েডের ঘাড়ে হাঁটু গেঁথে থাকতে দেখা যায়।  ফ্লয়েড তখন হাঁপাচ্ছিল এবং বার বার বলছিল আমি শ্বাস নিতে পারছি না।

তবে এই ভিডিও ডিজেবল করা নিয়ে Twitter থেকে বলা হয়েছে যে, রাষ্ট্রপতির প্রচারের অ্যাকাউন্টে থাকা ভিডিওটি এর কপিরাইট নীতিকে লঙ্ঘন করেছিল। যার কারণে ভিডিওটি সড়িয়ে দিতে বাধ্য হন তারা।

Forexmart

একজন Twitter প্রতিনিধি জানিয়েছেন, “আমরা কপিরাইটের মালিক বা তাদের অনুমোদিত প্রতিনিধিদের দ্বারা আমাদের কাছে প্রেরিত বৈধ কপিরাইট অভিযোগের প্রতিক্রিয়া জানিয়েছি মাত্র।”

এই ঘটনার পরে ট্রাম্প বেশ চটেছেন। বেশ কিছুদিন থেকেই তিনি সোশ্যাল মিডিয়ার উপর সরকারের নিয়ন্ত্রন নিয়ে আলোচনা করছিলেন। এর মাঝে এমন ঘটনা সেই আলোচনায় যেনো আগুন ঢেলে দিয়েছে।

ট্রাম্প এখন এই নিয়ে নতুন আইন প্রবর্তন করার প্রতিশ্রুতি দিয়েছেন।

অর্থনীতি আবারো চাঙ্গা হবে এমন আশাবাদে মার্কিন ডলারের মূল্যমান বৃদ্ধি

leave a reply