করোনা ভাইরাসের কারণে আর্থিক সঙ্কটের ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে জেমস বুলার্ড

করোনা ভাইরাসের কারণে আর্থিক সঙ্কটের ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে জেমস বুলার্ড করোনা ভাইরাসের কারণে আর্থিক সঙ্কটের ঝুঁকির বিষয়ে সতর্ক করেছে জেমস বুলার্ড

MarketDeal24.Com – সেন্ট লুই ফেডারেল রিজার্ভ ব্যাংকের সভাপতি জেমস বুলার্ড সতর্ক করে বলেছেন যে, করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেউলিয়ার সংখ্যা ক্রমবর্ধমান হারে বৃদ্ধির কারণে নতুন আর্থিক সংকট তৈরি করতে পারে।

বুধবার সংবাদপত্রকে দেওয়া এক সাক্ষাৎকারে বুলার্ড বলেন, “স্বাস্থ্যসুরক্ষা নীতিমালার কারণে ঝুঁকি ব্যবস্থাপনায় আমরা যথেষ্ট দুর্বল হয়ে যেতে পারি। এবং তা নতুন আর্থিক সংকটে পরিণত হতে পারে।”

তিনি স্বাস্থ্য সঙ্কট সম্পর্কে সতর্ক করে দিয়ে বলেছেন যে “আর্থিক বাজারে লিকুইডিটি নাটকীয়ভাবে উন্নত হয়েছে। এবং এটিও সত্য যে আমাদের ঋণদানের সুযোগগুলি আপাতত স্থিতিশীল রাখা বুদ্ধিমানের কাজ।”

রয়টার্সের এক সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুসারে, বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৫০,০০০ বেড়েছে।

Forexmart

মার্কিন ফেড মার্চ মাসে আগ্রাসীভাবে পদক্ষেপ নিয়েছিল সুদের হারকে শূন্যের কাছাকাছি রাখার। এরপরে অর্থনীতিতে কোটি কোটি ডলার অনুদান এবং জরুরী ঋণদানের ব্যাবস্থা চালু করে। যাতে ক্ষতিগ্রস্থ পরিবার ও ব্যবসাগুলো সচল থাকতে পারে।

ফেডের নেয়া বিভিন্ন পদক্ষেপের মধ্যে সর্বশেষ কর্মসূচি সোমবার চালু হয়েছে। যা নতুন মিন্টেড কর্পোরেট বন্ডগুলি কিনতে ব্যবহার করবে ফেড।

জাতীয় সুরক্ষা আইন পাশের পর আবার কাজে ফিরেছে হংকং

  • দিনশেষে জাপানের শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; Nikkei 225 বৃদ্ধি পেয়েছে 0.11%
    জুলা ০২, ২০২০

leave a reply