চীনের বাণিজ্য নিয়ে আশঙ্কার কারণে ইউরোপের বিলাসবহুল পন্যের শেয়ার মূল্যে আঘাত

চীনের বাণিজ্য নিয়ে আশঙ্কার কারণে ইউরোপের বিলাসবহুল পন্যের শেয়ার মূল্যে আঘাত চীনের বাণিজ্য নিয়ে আশঙ্কার কারণে ইউরোপের বিলাসবহুল পন্যের শেয়ার মূল্যে আঘাত

MarketDeal24.Com – যুক্তরাষ্ট্র এবং চীন এর মধ্যে চলমান উত্তেজনার কারণে COVID-19 মহামারী দ্বারা ক্ষতিগ্রস্থ অর্থনীতি ধীরে ধীরে পুনরুদ্ধার নিয়ে আশঙ্কা দেখা দেয়ায় শুক্রবার ইউরোপের শেয়ার বাজারে মূল্য পতন হয়েছে।

বেইজিং বৃহস্পতিবার হংকংয়ে এক নতুন সুরক্ষা আইন আরোপ করার পরিকল্পনার কথা জানিয়েছে। এই খবরের বিপরীতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সতর্কবার্তা উচ্চারন করে বলেছেন যে, এমনকিছু হলে ওয়াশিংটন খুব জোরালোভাবে এর বিরুদ্ধে প্রতিক্রিয়া জানাবে।

pan-European STOXX 600 (STOXX) 1.6% হ্রাস পেয়েছে। এছাড়া এশিয়ার উন্মুক্ত শেয়ার HSBC Holdings Plc (L:HSBA) 5.5% এবং Prudential Plc (L:PRU) 8.4% হ্রাস পেয়েছে।

যুক্তরাজ্যের FTSE 100 (FTSE) 2% হ্রাস পেয়েছে।

Forexmart

LVMH (PA:LVMH) এবং Kering SA (PA:PRTP) সহ বিলাসবহুল পণ্য প্রস্তুতকারীদের শেয়ার 2% এরও বেশি হ্রাস পেয়েছে।

এদিকে ফ্রান্সের অর্থমন্ত্রী ব্রুনো লে মাইর এই মহামারীর সংকট মোকাবেলায় Renault কোম্পানিটিকে সহায়তা করার জন্য 5 বিলিয়ন ইউরোর ($5.4 বিলিয়ন) রাষ্ট্রীয় গ্যারান্টিযুক্ত ঋণ প্রদান না করায় Renault SA (PA:RENA) এর শেয়ার 4.3% হ্রাস পেয়েছে।

AUD/USD: টেকনিক্যাল এনালাইসিস | ২২শে মে, ২০২০

সূত্র – Investing.com

leave a reply