ADVERTISING

জুলাইয়ে ফ্রান্সের অর্থনীতি স্বাভাবিকের থেকে 7% নিচে অবস্থান করছে

জুলাইয়ে ফ্রান্সের অর্থনীতি স্বাভাবিকের থেকে 7% নিচে অবস্থান করছে জুলাইয়ে ফ্রান্সের অর্থনীতি স্বাভাবিকের থেকে 7% নিচে অবস্থান করছে

MarketDeal24.Com – ফ্রান্সে অর্থনৈতিক ক্রিয়াকলাপ জুলাই মাসে স্বাভাবিক স্তরের তুলনায় 7% নেমেছে। জুনে যদিও সামান্য উন্নতি দেখা গিয়েছিল। তবে করোনা ভাইরাস সঙ্কটের মাত্রা বৃদ্ধি এবং শিল্প উৎপাদন ক্ষমতা হ্রাসের কারণে ফ্রান্সের অর্থনীতি এমন পরিস্থিতির মুখোমুখি হয়েছে বলে ফ্রান্সের কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে।

দেশটির ব্যবসায়ের অবস্থার উপর তার মাসিক আপডেট প্রকাশের পরে কেন্দ্রীয় ব্যাংক সোমবার বলেছে যে, ইউরোজোনের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতি তার পূর্বাভাসের সাথে সামঞ্জস্য রেখে 13.8% বৃদ্ধি পেয়েছে। তবে তা এখনো স্বাভাবিক অবস্থানের চেয়ে নিচে।

ব্যাংক জানিয়েছ যে, রিবাউন্ডটি গত মাসে প্রত্যাশিত ট্র্যাজেক্টোরির সাথে সামঞ্জস্য রেখে জুলাই মাসে এর মাঝারি ছন্দে ফিরেছে।

এদিকে জুনে দেশটির অর্থনৈতিক ক্রিয়াকলাপ স্বাভাবিক মাত্রার তুলনায় 9% কম ছিল। তবে এটি মার্চে শুরু হওয়া লকডাউনের প্রথম দুই সপ্তাহের 32% এর তুলনায় কম।

Forexmart

অন্যান্য ইউরোপীয় সরকারগুলি বিশ্বব্যাপী অর্থনীতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য এবং নতুন করে লকডাউন ফিরে আসা এড়াতে নতুন পদক্ষেপ নিয়েছে। এবং এর ইতিবাচক ধারা অব্যাহত রেখেছে।

এছাড়া দেশগুলির শিল্প উৎপাদন জুলাই মাসে 3 পয়েন্ট বেড়ে 72% এ দাঁড়িয়েছে।

এদিকে আগামী মাসে উৎপাদন ও পরিষেবা খাতের কার্যক্রম স্থিতিশীল হবে বলে ফ্রান্সের কেন্দ্রীয় ব্যাংক অনুমান করছে।

সেলিং প্রেশারে দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী