জয়ের দ্বারপ্রান্তে বাইডেন; আইনী পদক্ষেপ নিতে চাচ্ছে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন; ট্রাম্প সমর্থকদের শান্ত হওয়ার আহ্বান মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী বাইডেন; ট্রাম্প সমর্থকদের শান্ত হওয়ার আহ্বান

MarketDeal24.Com – বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাট জো বাইডেন বিজয়ের কাছাকাছি চলে এসেছেন, কারণ নির্বাচন কর্মকর্তারা মুষ্টিমেয় রাজ্যগুলিতে ভোট গণনা করে যা ফলাফল নির্ধারণ করবে তার দ্বারাই আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হবে, তবে এর মধ্যেই প্রতিবাদকারীরা রাস্তায় নেমে এসেছে।

রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রমাণ ছাড়াই জালিয়াতির অভিযোগ করেছেন এবং মামলা দায়ের করেছেন এবং ভোটগ্রহণ বন্ধ হওয়ার দু’দিন পরে তিনি কিছু রাজ্যের ভোট পুনরায় গণনা করার দাবী জানিয়েছেন।

উত্তেজনা বাড়ার সাথে সাথে ট্রাম্পের প্রায় ২০০ সমর্থক সাথে রাইফেল এবং হ্যান্ডগান নিয়ে অ্যারিজোনার ফিনিক্সে একটি নির্বাচন অফিসের বাইরে জড়ো হয়েছেন। ভোটের গণনা ঠিকমত হচ্ছে না এমন গুজব ছড়িয়ে পড়লে তারা নির্বাচন অফিসের বাহিরে অবস্থান নেয়।

ডেট্রয়েটে, মিশিগানে ভোট গণনায় জালিয়াতি হয়েছে এমন ভিত্তিহীন দাবির মধ্যে কর্মকর্তারা প্রায় ৩০ জনকে যারা বেশিরভাগ রিপাবলিকান ছিলো, তাদেরকে ভোট গণনার স্থানে প্রবেশ করতে বাধা দিয়েছেন।

Forexmart

অন্যান্য শহরে ট্রাম্পবিরোধী বিক্ষোভকারীরা ভোট গণনা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন। দাঙ্গার খবর প্রকাশের পর ওরেগনের পোর্টল্যান্ডে পুলিশ ১১ জনকে আটক করেছে এবং অস্ত্র জব্দ করেছে। নিউইয়র্ক, ডেনভার ও মিনিয়াপলিসেও গ্রেপ্তার করা হয়েছে। বুধবার ও শনিবারের মধ্যে সারাদেশে শতাধিক ইভেন্টের পরিকল্পনা করা হয়েছে।

পাঁচটি রাজ্যে প্রতিযোগিতা এখনো চলছে। বাইডেন নেভাডা ও অ্যারিজোনায় অল্প ভোটে এগিয়ে রয়েছে যখন ট্রাম্প পেনসিলভেনিয়া এবং জর্জিয়া-তে এখনো এগিয়ে রয়েছে। ট্রাম্প উত্তর ক্যারোলিনাও স্বল্প ব্যাবধানে এগিয়ে রয়েছে, প্রেসিডেন্ট হতে হলে তাকে এই সকল রাজ্যে জিততেই হবে।

এখন পর্যন্ত বিভিন্ন সংবাদ মাধ্যমের ভিত্তিতে বাইডেন ২৬৪টি ইলেক্টরাল ভোট পেয়েছে, যেখানে ট্রাম্প পেয়েছে ২১৩টি। প্রেসিডেন্ট হতে হলে ২৭০টি ইলেক্টরাল ভোট প্রয়োজন।

leave a reply