ট্রাম্পের সীমানা প্রাচীর নিয়ে মার্কিন আইনপ্রণেতাদের মধ্যে নতুন করে দ্বন্দ্ব শুরু

ট্রাম্পের সীমানা প্রাচীর নিয়ে মার্কিন আইনপ্রণেতাদের মধ্যে নতুন করে দ্বন্দ্ব শুরু ট্রাম্পের সীমানা প্রাচীর নিয়ে মার্কিন আইনপ্রণেতাদের মধ্যে নতুন করে দ্বন্দ্ব শুরু

MarketDeal24.Com – গত মঙ্গলবার, সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে মার্কিন আইনপ্রণেতারা দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর মেক্সিকোর সাথে যুক্তরাষ্ট্রের একটি সীমানা প্রাচীর নির্মাণের জন্যে অর্থের সম্ভাব্য উৎস, এবং নারীদের স্বাস্থ্য বিষয়ক সরকারি কর্মসূচি নিয়ে নিজেদের মধ্যে দ্বন্দে জড়িয়ে পড়েন।

গত বছর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এই সীমানা প্রাচীর বানানো বিষয়ক বিল মার্কিন আইনসভায় উত্থাপিত হলেও, তা বিরোধীদল ডেমোক্রাট পার্টি এবং ক্ষমতাসীন রিপাবলিকান পার্টির একাংশের বিরোধিতার দরুন পাশ হতে পারে নি।

মার্কিন প্রশাসন এবং দেশটির আইনসভার মধ্যে চলমান এই দ্বন্দ্বের অবস্থান তখন হয় যখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একটি জাতীয় জরুরি অবস্থার ঘোষণা করেন। ফলে তিনি কংগ্রেসের অনুমোদন ছাড়াই রাষ্ট্রীয় অর্থ এক প্রকল্প থেকে অন্য প্রকল্পে স্থানান্তরের আইনগত ক্ষমতা পান।

এখানে উল্লেখ করা বাঞ্চনীয় যে, চলমান সেপ্টেম্বর মাসের ৩০ তারিখে বর্তমান অর্থ বছর শেষ হচ্ছে, এবং এই সুযোগকে কাজে লাগিয়ে মার্কিন আইনপ্রণেতারা চেষ্টায় রয়েছেন ২০২০ অর্থবছরের জন্যে একটি সরকারি ব্যয়ের তহবিল নির্ধারণ করতে।

Forexmart

পরিস্থিতির কথা উল্লেখ করে মার্কিন সিনেটর চাক শুমের বলেন, “রিপাবলিকান দলের আইনপ্রণেতারা $12.2 বিলিয়ন ডলার মূল্যমানের অর্থ সীমানা প্রাচীর বিষয়ে বরাদ্দ করতে চাচ্ছে, কারণ সাম্প্রতিক সময়ে সেন্ট্রাল আমেরিকা থেকে শরণার্থীদের আগমনের সংখ্যা বৃদ্ধি পেয়েছে বহুগুনে।

তিনি আরও বলেন, “$12.2 বিলিয়ন ডলারের মধ্যে $5 বিলিয়ন আসবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে বরাদ্দ খরচ থেকে।”

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply