ট্রাম্প ডিফেন্স সেক্রেটারির পদ থেকে এস্পারকে সরানোর কথা ভাবছেন

MarketDeal24.Com – প্রেসিডেন্ট ট্রাম্প উপদেষ্টাদের সাথে ব্যক্তিগতভাবে আলোচনা করেছেন ডিফেন্স সেক্রেটারি মার্ক এস্পারকে স্থানান্তর করার ব্যাপারে। যা সম্ভবত কার্যকর হবে নভেম্বরের নির্বাচনের পর।

নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্র জানায় আলোচ্য দুই ব্যক্তির মধ্যে সদ্ভাব বজায় নেই। তবে নভেম্বরের তিন তারিখের আগে এ নিয়ে ট্রাম্প কোনো ব্যবস্থা নিতে চাইছেন না।

এস্পার একজন প্রাক্তন আর্মি সেক্রেটারি যিনি নিজের দৃঢ়টা এবং স্থিরতার জন্য রিপাবলিক এবং ডেমোক্রেট উভয়ের কাছেই শ্রদ্ধার পাত্র। পেন্টাগনের মত স্থানে যার রয়েছে আলাদা সম্মান। এস্পারের বিভিন্ন আপত্তি ট্রাম্পের জন্য বিরক্তির কারণ হয়ে দাঁড়ায়।

এছাড়া মিলিটারি স্থাপনায় কনফেডারেট পতাকা ব্যবহারের ক্ষেত্রেও দুই ব্যক্তির মধ্যকার দ্বন্দ্ব স্পষ্টভাবে দৃশ্যমান হয়। এক সূত্রে জানা যায় কনফেডারেট পতাকা তাদের দু’জনের মধ্যকার দ্বন্দ্বের আরেকটি উৎস।

Forexmart

কনফেডারেট পতাকা সাধারণত আমেরিকার দক্ষিণের রাজ্যগুলোতে ওড়ানো হয়। যা ক্রীতদাস প্রথা এবং তার পক্ষে থাকা কনফেডারেট আর্মিকে নির্দেশ করে যারা ১৮৬১ থেকে ১৮৬৫ সালে আমেরিকার গৃহযুদ্ধে পরাজয় বরণ করে। এই পতাকা ওড়ানো অনেকের জন্য অপমানজনক হতে পারে। কেননা এর দ্বারা কৃষ্ণাঙ্গদের দাসত্ব এবং শ্বেতাঙ্গদের প্রভাব প্রতিপত্তি নির্দেশিত হয়।

যদিও কনফেডারেট পতাকার পক্ষে বলা হচ্ছে এই পতাকার দ্বারা দক্ষিণের রাজ্যগুলোর ঐতিহ্য এবং সংস্কৃতির প্রতিনিধিত্ব হয় এবং গৃহযুদ্ধে কনফেডারেট সৈন্যদের ক্ষয়ক্ষতির স্মৃতি এর দ্বারা জারি রাখা হয়।

উৎপাদন হ্রাস নিয়ে হুট করে কোনো প্রস্তাব আসবে না: আলেকজান্ডার নোভাক

  • শুক্রবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ১৪ই আগস্ট, ২০২০
    আগ ১৪, ২০২০

leave a reply