ট্রেডিং এর সময়সীমা বৃদ্ধি করেছে DSE এবং CSE

ট্রেডিং এর সময়সীমা বৃদ্ধি করেছে DSE এবং CSE ট্রেডিং এর সময়সীমা বৃদ্ধি করেছে DSE এবং CSE

MarketDeal24.Com – বাংলাদেশের ঢাকা স্টক এক্সচেঞ্জ (DSE) এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (CSE) তাদের ট্রেডিং এর সময় আরো ৩০ মিনিট বাড়িয়েছে। যা আগামী ৯ই আগস্ট (রবিবার) থেকে কার্যকর করা হবে।

ট্রেডিং স্থানীয় সময় সকাল ১০ টা থেকে শুরু হবে এবং দুপুর ২ টা ৩০ অবধি চলবে। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। নতুন এই সময়সূচি পরবর্তীতে কোনো বিজ্ঞপ্তি না দেওয়া পর্যন্ত চলমান থাকবে। এর আগে ট্রেডিং স্থানীয় সময় সকাল ১০ টা ৩০ থেকে দুপুর ২ টা ৩০ পর্যন্ত চলতো।

করোনা ভাইরাস মহামারীর কারণে দেশটির শেয়ার বাজার ২৬শে মার্চ থেকে ৩০শে মে পর্যন্ত প্তায় ৬৬ দিন বন্ধ থাকায় শেয়ার বাজারের স্টেকহোল্ডার, স্টকব্রোকার এবং বিনিয়োগকারীদের করা দাবির বিষয়ে বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে DSE ম্যানেজমেন্ট।

করোনা ভাইরাস দ্বারা বিশ্বজুড়ে তৈরি হওয়া ভয়াবহ পরিস্থিতি, এবং বাংলাদেশে এর সংক্রমণ বৃদ্ধির কারণে দেশের সকল স্কুল-কলেজ বন্ধ করার পাশাপাশি সভা-সমাবেশ ও জনসমাগম সীমাবদ্ধ করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার। সেই সিদ্ধান্তের সাথে সঙ্গতি রেখে বাংলাদেশের বাণিজ্য বিভাগের কার্যকারিতা কিছুটা হ্রাস পেয়েছিল।

Forexmart

পরে ১৮ই জুন করোনা ভাইরাসের সংক্রমণ ও দেশে মৃত্যুর ঘটনা বেড়ে যাওয়ার কারণে ব্যাংকিংয়ের সময়ের সাথে সামঞ্জস্য রেখে সকাল ১০ টা ৩০ মিনিট থেকে দুপুর ২ টা ৩০ মিনিট নাগাদ ট্রেডের সময়সীমা সংশোধন করা হয়।

বাংলাদেশ শেয়ার বাজার; অডিটর প্যানেলে পরিবর্তন আনল BSEC

leave a reply