ট্রেড শেষ হওয়ার পরে India স্টকের মূল্যমান বৃদ্ধি; Nifty 50 ০.৬৩% বৃদ্ধি পেলো

ট্রেড শেষ হওয়ার পরে India স্টকের মূল্যমান বৃদ্ধি; Nifty 50 ০.৬৩% বৃদ্ধি পেলো ট্রেড শেষ হওয়ার পরে India স্টকের মূল্যমান বৃদ্ধি; Nifty 50 ০.৬৩% বৃদ্ধি পেলো

MarketDeal24.Com – মঙ্গলবার বন্ধ হওয়ার পরে ভারতের স্টকের মূল্যমান বেশি ছিল, যেহেতু বিদ্যুৎ, ধাতু এবং ব্যাংকিং খাত থেকে অরজিত মুনাফা শেয়ারের দাম সর্বোচ পর্যায়ে নিয়ে গিয়েছিলো।

NSE তে ট্রেড শেষ হওয়ার ঠিক পূর্বে, Nifty 50 ০.৬৩% এবং BSE Sensex 30 সূচকটি  ০.৫৮% বৃদ্ধি পেয়েছে।

Nifty 50 এর উপরে যেই সেশনটি হয়েছিলো সেই সেশনটির সেরা পারফর্মার GAIL Ltd (NS:GAIL), যেটি কিনা ৫.৯১% বা ৭.২০ পয়েন্ট উপরে উঠে ট্রেডিং শেষ হওয়ার ঠিক পূর্বে ১২৯.০০ এ ট্রেড করেছে। এদিকে, JSW Steel Ltd (NS:JSTL) ৩.৮৭% বা ১০.৭৫ পয়েন্ট যুক্ত করে 288.65 এ শেষ করেছে এবং Bharti Infratel Ltd (NS:BHRI) লেট ট্রেডে ৩.৪২% বা ৮.২০ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ২৪৮.০০ এ দাঁড়িয়েছে।

সেশনটির সবচেয়ে খারাপ অবস্থানে আছে ইয়েস Yes Bank Ltd (NS:YESB), যা ২.০০% বা ০.৭৫  পয়েন্ট হ্রাস পেয়ে ৩৬.৮০ এ ট্রেড করতে তৈরি। Bharat Petroleum Corp. Ltd. (NS:BPCL) ০.৮৮% বা ৪.২৫ পয়েন্ট কমে ৪৮১.২০ এবং Mahindra & Mahindra Ltd. (NS:MAHM) ০.৮৫% বা ৪.৫০ পয়েন্ট কমে ৫২৩.৯০ তে এসে দাঁড়িয়েছে।

Forexmart

BSE Sensex 30 এ শীর্ষস্থানীয় অবস্থানে আছে NTPC Ltd (BO:NTPC) যা ২.৯৯% বেড়ে ১১.৮০ তে এসে দাঁড়িয়েছে, Maruti Suzuki India Ltd. (BO:MRTI), যা ২.০৭ বৃদ্ধি পেয়ে ৭০৩৪.১০-এ বসতি গড়েছে, এবং State Bank Of India (BO:SBI) যা ১.৮৪% বৃদ্ধি পেয়ে ৩২৪.৩৫-এ ক্লোজ হয়েছে।

সবচেয়ে খারাপ অবস্থানে রয়েছে Bharti Airtel Ltd (BO:BRTI) যা লেট ট্রেডে ০.৭৫% হ্রাস পেয়ে ৫৩৪.৪৫ এ নেমেছে, মাহিন্দ্রা ও Mahindra & Mahindra Ltd. (BO:MAHM) যা ০.৬৯% হ্রাস পেয়ে ৫২৪.৪০-এ নেমেছে এবং Nestle India Ltd (BO:NEST) দাঁড়িয়েছে যা ট্রেডিং শেষ হওয়ার ঠিক পূর্বে  ০.৬১% হ্রাস পেয়ে ১৬০৬৮.৮০-এ পতিত হয়েছে।

ইন্ডিয়া ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে ফলিং স্টক (৮৫৭) এডভান্সিং স্টকগুলোকে(৬৫৮) ছাড়িয়ে গিয়েছে এবং এর মধ্যে ১০৭ টি অপরিবর্তিত থেকে গেছে; বোম্বাই স্টক এক্সচেঞ্জে ১৩৩৬ হ্রাস পেয়েছে এবং ১০৪৪ অগ্রসর হয়েছে, এবং ১৭৭ টি অপরিবর্তিত ত্থেকে গেছে।

ইন্ডিয়া VIX, যা Nifty 50 বিকল্পের অন্তর্নিহিত অস্থিরতা পরিমাপ করে, ২.৩২% হ্রাস পেয়ে ১৩.৮৮০০ এ এসে দাঁড়িয়েছে।

এপ্রিল ডেলিভারির জন্য গোল্ড ফিউচারস ০.৫৫% বা ৮.৬৫ হ্রাস পেয়ে প্রতি ট্রয় আউন্সে $১৫৭০.৮৫-এ এসে দাঁড়িয়েছে।

leave a reply