ডোনাল্ড ট্রাম্পের টিকটক সিদ্ধান্তে মার্কিন ডলার ঊর্ধ্বমুখী

ডোনাল্ড ট্রাম্পের টিকটক সিদ্ধান্তে মার্কিন ডলার ঊর্ধ্বমুখী ডোনাল্ড ট্রাম্পের টিকটক সিদ্ধান্তে মার্কিন ডলার ঊর্ধ্বমুখী

MarketDeal24.Com – মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টিকটক এবং উইচ্যাটের ব্যাপারে যে নির্দেশনা দিয়েছে তাতে মার্কেটের অবস্থা কিছুটা নিষ্ক্রিয় বলা যায়। যদিও মার্কিন ডলারের মূল্যমান বৃদ্ধি পেয়েছে।

আর্থিক প্রণোদনা সামান্য উন্নতির দিকে অগ্রসর হতে পেরেছে এবং বিনিয়োগকারীদের নজর জুলাইয়ের নন ফার্ম পে রোলের দিকে। যা করোনা ভাইরাস আগমনের পর অনিশ্চয়তা অনেকখানি বাড়িয়ে দিয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর আগে একটি এগজিকিউটিভ অর্ডারে স্বাক্ষর করেন যেখানে টিকটকের মালিকানা এবং পরিচালনা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হয়। যেখানে বলা হয় টিকটকের মালিকানা বিভিন্ন এলাকায় মাইক্রোসফটের হাতে তুলে দিতে হবে। উইচ্যাটের ক্ষেত্রে ট্রাম্পের সিদ্ধান্তের অনুরূপ কিছু না হলে তা আমেরিকায় কার্যক্রম চালাতে পারবে না।

প্রথম ধাপের বাণিজ্য চুক্তি নিয়ে হোয়াইট হাউজ আগেভাগেই পদক্ষেপ নিয়ে ফেলেছে এবং জনমত জরিপে ট্রাম্প রয়েছে জো বাইডেনের পিছনে।

Forexmart

মার্কিন ডলার বিভিন্ন জায়গায় ঊর্ধ্বমুখী, এমনকী ডলারের মূল্যমান বৃদ্ধি পেয়েছে গোল্ডের বিপরীতেও। যা ট্রেড হচ্ছে $2,050 এর কাছাকাছি। এর আগে যা $2,074.98 অতিক্রম করেছিল।

এছাড়া ফিস্কাল রিলিফ প্যাকেজ নিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প একটি এগজিকিটিভ অর্ডার জারির হুমকি দিয়েছেন। রিপাবলিকান এবং ডেমোক্রেটদের মধ্যে আলোচনা খুব একটা বেশি আগায়নি।

নন ফার্ম পেরোল বৃদ্ধি পেয়ে ১.৫ মিলিয়ন চাকরি বৃদ্ধি পাবার কথা। কিন্তু পারচেজিং ম্যানেজার ইনডেক্স দুর্বল কর্মসংস্থানের দিকেই ইঙ্গিত দিচ্ছে। করোনা সংক্রমণের পর থেকে বেকারত্ব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে তা তো বলাই বাহুল্য।

GBP/USD পেয়ারটি 1.31 এর কাছাকাছি ট্রেড হচ্ছে। ব্যাংক অভ ইংল্যান্ডের বেশ কিছু ঘোষণা আসার পর এমনটি হলো।

EUR/USD 1.1850 এর কাছাকাছি লেনদেন হচ্ছে। এখানেও ক্রমবর্ধমান করোনা সংক্রমণ প্রভাব ফেলেছে। আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে জার্মানি, ফ্রান্স, স্পেন এবং অন্যান্য ইউরোপীয় দেশে।

কানাডা সেখানকার জুলাই মাসের labor figures প্রকাশ করেছে। কানাডার অ্যালুমিনিয়ামের উপর নতুন শুল্ক ধার্য করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ক্রিপ্টোকারেন্সিতে বিরাজ করছে স্থির অবস্থা, Bitcoin লেনদেন হচ্ছে $11,200 এর কাছাকাছি এবং Ethereum লেনদেন হচ্ছে $400 এর কাছাকাছি।

তেলের মূল্যমান হ্রাস: Brent oil futures হ্রাস পেয়েছে 0.33%

৩ Comments

  • জুলাইয়ে চীনের রপ্তানি বৃদ্ধি পেয়েছে: কমেছে আমদানি
    আগ ০৭, ২০২০
  • ট্রাম্পের টিকটক নিষেধাজ্ঞার পর শেয়ার বাজার নিম্নমুখী
    আগ ০৭, ২০২০
  • ট্রাম্পের টিকটক নিষেধাজ্ঞার পর শেয়ার বাজার নিম্নমুখী
    আগ ২৩, ২০২০

leave a reply