ADVERTISING

ঢাকায় হোম কোয়ারেন্টাইনে থেকে মৃত্যুর পর মানিকগঞ্জে তার গ্রাম লক-ডাউন

বাংলাদেশ; করোনা ভাইরাসের লক্ষন নিয়ে তিন জেলায় তিনজনের মৃত্যু বাংলাদেশ; করোনা ভাইরাসের লক্ষন নিয়ে তিন জেলায় তিনজনের মৃত্যু

MarketDeal24.Com – ঢাকায় কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় মারা যাওয়া এক ব্যক্তিকে তার গ্রামের বাড়ি মানিকগঞ্জে দাফনের পর ওই গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জের ঘিওর উপজেলার বাইলজুরী গ্রামে দাফন করা হয় আলমগীর হোসেন (৫০) নামের ওই ব্যক্তিকে। ঢাকাতে তিনি তার পরিবারের সাথে বসবাস করতেন। তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন কি না সে ব্যাপারে কিছু জানা যায় নি।

ঘিওর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, “ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এমন সন্দেহে গ্রামটি লক-ডাউন করা হয়েছে।”

মৃত ব্যক্তির পরিবারের থেকে জানা তথ্যের ভিত্তিতে নির্বাহী কর্মকর্তা বলেন, মৃত ব্যক্তি ঢাকার একটি হাসপাতালে কোষাধ্যক্ষ হিসেবে চাকরি করতেন। এক সপ্তাহ আগে তিনি জ্বরে আক্রান্ত হন। এরপর থেকে তিনি তার ঢাকার বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় তার শারীরিক অবস্থার অবনিত হলে রাত সাড়ে ১০টার দিকে তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হলে দ্বায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Forexmart

সকালে তার স্বজনরা তাকে মানিকগঞ্জে তার গ্রামে নিয়ে দাফন করেন।

ইউএনও বলেন, সকাল সাড়ে ৭টার দিকে পুলিশ ও স্বাস্থ্য বিভাগের লোকজন মৃত ব্যক্তির বাড়িতে যান। এরপর তিনি গিয়ে গ্রামটি লক-ডাউন ঘোষণা করেন।

ঘিওর থানার ওসি আশরাফুল আলম বলেন, “ওই ব্যক্তির মৃত্যু-সনদে তার মৃত্যুর কারণ সম্পর্কে কোনো কিছু উল্লেখ করা হয়নি। এ কারণে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা জানা যায় নি । তবে মারা যাওয়ার আগে তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ ছিল বলে গ্রামবাসীর নিরাপত্তার স্বার্থে গ্রামটি অবরুদ্ধ করে দেওয়া হয়েছে।”

leave a reply