তালেবানরা আফগানিস্তানে রেডক্রসের কর্মীদের উপর থেকে নিষেধজ্ঞা প্রত্যাহার করেছে

0
46 views
তালেবানরা আফগানিস্তানে রেডক্রসের কর্মীদের উপর থেকে নিষেধজ্ঞা প্রত্যাহার করেছে
তালেবানরা আফগানিস্তানে রেডক্রসের কর্মীদের উপর থেকে নিষেধজ্ঞা প্রত্যাহার করেছে

কাবুল (রয়টার্স)- রবিবার তালেবানরা আফগানিস্তানের রেড ক্রসের আন্তর্জাতিক কমিটির (আইসিআরসি) নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে এবং তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলগুলিতে যে সকল রেড ক্রসের সদস্যরা মানবিক কার করছে তাদের কে সম্পূর্ণ নিরাপতার ব্যবস্থা তারা করবে বলে যানিয়েছে।

তালেবান নেতারা এপ্রিল মাসে রেড ক্রসের আন্তর্জাতিক কমিটির (আইসিআরসি) এবং ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লুএইচও) -এর বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

তালেবানের মুখপাত্র জবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন যে, তারা নিজেরা আবগানিস্থানের ইসলামিক তালেবান বলে উল্লেখ করে। এবং তিনি বলেন আজ রবিবার তালেবানরা আফগানিস্তানের রেড ক্রসের আন্তর্জাতিক কমিটির (আইসিআরসি) নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে এবং তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলগুলিতে যে সকল রেড ক্রসের সদস্যরা মানবিক কার করছে তাদের কে সম্পূর্ণ নিরাপতার ব্যবস্থা করবে।

কাবুলের রেড ক্রসের আন্তরর্জাতিক কমিটি (আইসিআরসি) ও বিশ্ব স্বাস্থ সংস্থা (ডাব্লুএইচও) কর্মকর্তারা তৎখনিক ভাবে কোন প্রকার মন্তব্য করেন নি।

আফগানিস্তান বিশ্বের এমন একটি দেশ যেখানে সবথেকে বেশি পোলিও রোগ হয়ে থাকে এবং বিশ্ব স্বাস্থ সংস্থা (ডব্লুএইচও) আফগানিস্তানে পলিও রোগের টিকা প্রদান করে আসছে। রেড ক্রসের আন্তরর্জাতিক কমিটির (আইসিআরসি) সদস্যরা প্রায় ৩০ বছর ধরে এই সেবা প্রদান করে আসছে।

তালেবানরা আফগানিস্তানের প্রায় ৪১০ টি জায়গা নিজেদের দখলে রেখেছে এবং সেখানে রেড ক্রিসের সকল সদস্যদের নিরাপত্তার ব্যাবস্থা আফগান তালেবানরা করবে বলে যানান। 

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.