তেলের মূল্যমান বৃদ্ধি: Brent crude বৃদ্ধি পেয়েছে 0.5%

তেলের মূল্যমান বৃদ্ধি: Brent crude বৃদ্ধি পেয়েছে 0.5% তেলের মূল্যমান বৃদ্ধি: Brent crude বৃদ্ধি পেয়েছে 0.5%

MarketDeal24.Com – মঙ্গলবার মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন উদ্দীপনা প্যাকেজ নিয়ে তৈরী হওয়া প্রত্যাশা এবং এশিয়ার বাজারে তেলের চাহিদা বাড়ায় তেলের মূল্যমান বৃদ্ধি পেয়েছে।

Brent crude (LCOc1) 22 সেন্ট বা 0.5% বৃদ্ধি পেয়ে ব্যারেল প্রতি 45.21 ডলারে এসে দাঁড়িয়েছে। এবং West Texas Intermediate U.S. crude (CLc1) 32 সেন্ট বা 0.8% হ্রাস পেয়ে ব্যারেল প্রতি 42.26 ডলারে এসে দাঁড়িয়েছে।

ANZ তাদের একটি নোটে বলেছে, “মার্কিন আইন প্রণেতারা ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মুনচিনের সাথে বিশাল করোনা ভাইরাস ত্রাণ প্যাকেজ নিয়ে আলোচনা অব্যাহত রেখেছে। এবং বলেছে যে এমন কিছু ক্ষেত্র রয়েছে যেখানে সমঝোতা সম্ভব এবং ন্যায্য চুক্তির বিষয়ে একমত হওয়া সম্ভব।”

এছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইট করেছেন যে, শীর্ষ কংগ্রেসনাল ডেমোক্র্যাটরা করোনা ভাইরাস সংক্রান্ত অর্থনৈতিক ত্রাণ নিয়ে তাঁর সাথে সাক্ষাত করতে চেয়েছেন।

Forexmart

এদিকে দুর্বল মার্কিন ডলার তেলের মূল্যকে উপরে উঠতে সহায়তা করেছিল বলে জানিয়েছেন শক্তি বিষয়ক বিশ্লেষক বীরেন্দ্র চৌহান।

সোমবার স্থির হওয়ার পরে মঙ্গলবার মার্কিন ডলার আবার কিছুটা নিচে নেমে এসেছে। এটি 0.1% হ্রাস পেয়েছে। এবং অস্ট্রেলিয়ান ডলারের মতো ঝুঁকিপূর্ণ মুদ্রার বিপরীতে আরও কমছে।

রবিবার, সৌদি আরবের Aramco এর CEO আমিন নাসের বলেছেন যে, অর্থনীতিগুলি ধীরে ধীরে উন্মুক্ত হওয়ায় তিনি এশিয়ার বাজারে তেলের চাহিদা প্রত্যাবর্তন দেখছেন।

Gold এর মূল্যমান হ্রাস: Gold futures হ্রাস পেয়েছে 0.51%

  • হংকং এর পণ্য যুক্তরাষ্ট্রে রপ্তানি করতে হলে তাতে "মেইড ইন চায়না" লেখা থাকতে হবে
    আগ ১১, ২০২০

leave a reply