দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; বেড়েছে ক্রয়ের পরিমাণ

দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; বেড়েছে ক্রয়ের পরিমাণ দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; বেড়েছে ক্রয়ের পরিমাণ

MarketDeal24.Com – এই বৃহস্পতিবার বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা চলমান। ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৫৭.৬৭ পয়েন্টস বা ১.৩৩% বেড়ে ৪,৩৬৪ তে গিয়ে দাঁড়ায়।

টার্নওভার আজকে এক মাসেরও বেশি সময় পর ৮ বিলিয়নের ঘর অতিক্রম করে যা এর আগের দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ছিল ৭.১৮ বিলিয়ন টাকা।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ২৩.৪৬ পয়েন্টস বেড়ে ১৪৭৫ এ অবস্থান করে এবং DSE Shariah Index ১৩.৬৮ পয়েন্টস বেড়ে ১০১১ তে অবস্থান করে।

আজকের লেনদেনে ২১৯টি শেয়ারের মূল্য ছিল ঊর্ধ্বমুখী, ৭৯টি নিম্নমুখী এবং ৫৫টি ছিল অপরিবর্তিত অবস্থায়।

Forexmart

ঢাকা স্টক এক্সচেঞ্জের বাজার মূলধন বেড়ে ৩,৩৩৬ বিলিয়ন টাকায় যা এর আগের দিন ছিল ৩৩১৮ বিলিয়ন টাকায়।

Beximco Pharma ছিল টার্নওভার তালিকার শীর্ষে যা হাতবদলের আর্থিক পরিমাণ ছিল ৪৩১ মিলিয়ন টাকা। এরপরই ছিল Bangladesh Submarine Cable Company, Pioneer Insurance, Beximco এবং VFS Thread Dyeing।

Pragati Life Insurance সবচেয়ে লাভজনক অবস্থায় দিন শেষ করেছে, যা বৃদ্ধির শতকরা পরিমাণ ১০% এবং Agrani Insurance আজ সবচেয়ে খারাপ অবস্থায় দিন শেষ করেছে যা হ্রাস পেয়েছে ৯.৩২%।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে All Shares Price Index (CASPI) বেড়েছে ১৭১ পয়েন্টস, দিনশেষে যার অবস্থান ১২,৪০১ এ এবং Selective Categories Index – CSCX ১০১ পয়েন্টস বেড়ে ৭৫১২ এ অবস্থান করছে।

সেখানে লেনদেন করা শেয়ারে ১৫৯টি ঊর্ধ্বমুখী, ৫০টি নিম্নমুখী এবং ৫৬টি ছিল অপরিবর্তিত অবস্থায়।

সেখানে ১৪.৬৬ মিলিয়ন শেয়ার লেনদেন হয়, টার্নওভারে যার আর্থিক মূল্যমান ৪৯০ মিলিয়ন টাকা।

বৃহস্পতিবার বাংলাদেশ পুঁজিবাজারে একজন বিনিয়োগকারীর যা যা জানা প্রয়োজন

leave a reply