দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; আস্থাশীল বিনিয়োগকারীরা

দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; আস্থাশীল বিনিয়োগকারীরা দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; আস্থাশীল বিনিয়োগকারীরা

রবিবার বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী অবস্থায় দিনশেষ করেছে । ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৮২.৭৬ পয়েন্টস বা ১.৬৫% বেড়ে ৫,০৯৪ তে গিয়ে দাঁড়ায়। এক বছরের মধ্যে এটি DSEX এর সর্বোচ্চ পর্যায়।

বিশেষজ্ঞদের মতে শেয়ার বাজারের এই ঊর্ধ্বমুখীতার কারণ হলো নতুন কমিশনের উপর বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধি পেয়েছে যেহেতু তারা দ্বায়িত্বে আসার পর থেকেই বিভিন্ন কঠোর পদক্ষেপ নিয়েছে।

টার্নওভার আজকে ১৩.২৯ বিলিয়নে অবস্থান করে যা এর আগের দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ছিল ১০.২৮ বিলিয়ন টাকা।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ১৬.৬৫ পয়েন্টস বেড়ে ১,৭৫৬ এ অবস্থান করে এবং DSE Shariah Index ১২.১৩ পয়েন্টস বেড়ে ১,১৭০ এ অবস্থান করে।

Forexmart

আজকের লেনদেনে ২২৬টি শেয়ারের মূল্য ছিল ঊর্ধ্বমুখী, ১০৬টি নিম্নমুখী এবং ২৫টি ছিল অপরিবর্তিত অবস্থায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জের বাজার মূলধন বেড়ে ৩,৮৪৬ বিলিয়ন টাকায় যা এর আগের দিন ছিল ৩,৭৮৯ বিলিয়ন টাকায়।

Beximco Pharma ছিল টার্নওভার তালিকার শীর্ষে যা হাতবদলের আর্থিক পরিমাণ ছিল ৫৯০ মিলিয়ন টাকা। এরপরই ছিল Beximco, IFIC Bank, Brac Bank এবং Orion Pharma.

City Bank সবচেয়ে লাভজনক অবস্থায় দিন শেষ করেছে, যা বৃদ্ধির শতকরা পরিমাণ ১০% এবং Hakkani Pulp & Paper আজ সবচেয়ে খারাপ অবস্থায় দিন শেষ করেছে যা হ্রাস পেয়েছে ৫.৯৯%।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে All Shares Price Index (CASPI) বেড়েছে ২৩৯ পয়েন্টস, দিনশেষে যার অবস্থান ১৪,৫৩৪ এ এবং Selective Categories Index – CSCX ১৩৩ পয়েন্টস বেড়ে ৮,৭৩৬ এ অবস্থান করছে।

সেখানে লেনদেন করা শেয়ারে ১৭৭টি ঊর্ধ্বমুখী, ৮৫টি নিম্নমুখী এবং ২৫টি ছিল অপরিবর্তিত অবস্থায়।

সেখানে ২৪.৬২ মিলিয়ন শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়, টার্নওভারে যার আর্থিক মূল্যমান ৪৮০ মিলিয়ন টাকা।

leave a reply