দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজারে দরপতন; কমেছে লেনদেনও

দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজারে দরপতন; কমেছে লেনদেনও দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজার নিম্নমুখী; বাজেট দুশ্চিন্তায় বিনিয়োগকারীরা

মঙ্গলবার দিনশেষে বাংলাদেশ শেয়ার বাজারে দরপতন দেখা গিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৮.৪০ পয়েন্টস বা ০.১৬% বেড়ে ৫,১০০ তে গিয়ে দাঁড়ায়।

টার্নওভার আজকে ৯.৯৫ বিলিয়নে অবস্থান করে যা এর আগের দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে ছিল ১১.৪৮ বিলিয়ন টাকা।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৫.৩৩ পয়েন্টস বেড়ে ১,৭৬১ এ অবস্থান করে এবং DSE Shariah Index ০.১৪ পয়েন্টস বেড়ে ১,১৭০ এ অবস্থান করে।

আজকের লেনদেনে ১২৮টি শেয়ারের মূল্য ছিল ঊর্ধ্বমুখী, ১৭৪টি নিম্নমুখী এবং ৫৩টি ছিল অপরিবর্তিত অবস্থায়।

Forexmart

Beximco Pharma ছিল টার্নওভার তালিকার শীর্ষে যা হাতবদলের আর্থিক পরিমাণ ছিল ৩২৩ মিলিয়ন টাকা। এরপরই ছিল Beximco, Brac Bank, এবং Orion Pharma.

ASIAPACINS সবচেয়ে লাভজনক অবস্থায় দিন শেষ করেছে, যা বৃদ্ধির শতকরা পরিমাণ ৯.৯৪% এবং SHYAMPSUG আজ সবচেয়ে খারাপ অবস্থায় দিন শেষ করেছে যা হ্রাস পেয়েছে ৯.৯০%।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে All Shares Price Index (CASPI) বেড়েছে ০.৪৫ পয়েন্টস, দিনশেষে যার অবস্থান ১৪,৫২৩ এ এবং Selective Categories Index – CSCX ৯.৫৩ পয়েন্টস বেড়ে ৮,৭৩৭ এ অবস্থান করছে।

সেখানে লেনদেন করা শেয়ারে ৮৬টি ঊর্ধ্বমুখী, ১৫৩টি নিম্নমুখী এবং ৩৭টি ছিল অপরিবর্তিত অবস্থায়।  সিএসইতে ২৬ কোটি ১২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

leave a reply