দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা বিরাজমান

MarketDeal24.Com – রবিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে।

বাংলাদেশের শেয়ার বাজারে লেনদেনের সময়সীমা পূর্বের স্বাভাবিক সময়ে ফিরে গেছে। শুরু হয়েছে চার ঘণ্টাব্যাপী লেনদেন।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৪.৮৪ পয়েন্টস বা ০.১২% বৃদ্ধি পেয়ে ৪০৬৬ পয়েন্টসে অবস্থান নেয় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২.৫০ পয়েন্টস।

অন্য দুটো সূচকও ঊর্ধ্বমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ০.৬০ পয়েন্টস কমে ১৩৬৮ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৫.৫৬ পয়েন্টস বেড়ে ৯৪৪ পয়েন্টসে অবস্থান নেয়।

Forexmart

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ১.১৮ বিলিয়ন টাকায় অবস্থান করে।

ML Dyeing এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৬০ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Beximco Pharma, Monno Ceramic, Beacon Pharma এবং NCC Bank।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২.৫০ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৫৩৯ পয়েন্টসে এবং CSCX ১.৫৮ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৬৯৯০ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ২৫টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ২১টি নিম্নমুখী এবং ৬০টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮.১২ মিলিয়ন টাকা।

EUR/USD: সাপ্তাহিক টেকনিক্যাল এনালাইসিস

  • প্যারামাউন্ট ইনস্যুরেন্স কোম্পানির শেয়ার মূল্য নিয়ে দেখা দিয়েছে জটিলতা
    জুলা ১২, ২০২০

leave a reply