দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার নিম্নমুখী

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার নিম্নমুখী দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার নিম্নমুখী

MarketDeal24.Com – বৃহস্পতিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে নিম্নমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। ফ্লোর প্রাইস এবং করোনা সংক্রমণ আতঙ্কে বিনিয়োগকারীরা এখনো সতর্ক অবস্থান গ্রহণ করার প্রয়াস পেয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, বেলা ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ৭ পয়েন্টসেরও বেশি হ্রাস পায় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI কমে ৩৬ পয়েন্টস।

বেলা সাড়ে দশটায় DSEX ৭.৪৫ পয়েন্টস বা ০.১৮% কমে ৪০৭১ পয়েন্টসে অবস্থান নেয়।

অন্য দুটো সূচকও সামান্য নিম্নমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৩.০২ পয়েন্টস কমে ১,৩৭২ এ অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ২.৪৮ পয়েন্টস কমে ৯৪৭ পয়েন্টসে অবস্থান নেয়।

Forexmart

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৩৭৭ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Beximco Pharma এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৩৪ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Genex Infosys, Hakkani Pulp and Paper, Fine Foods এবং GP।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সামান্য নিম্নমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI হ্রাস পেয়েছে ৩৬ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৫৬৬ পয়েন্টসে এবং CSCX ২৩ পয়েন্টস কমে বেলা ১১টায় সময় ৭০১১ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেন ১৭টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ২৫টি নিম্নমুখী এবং ৩১টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৪.৫০ মিলিয়ন টাকা।

বাংলাদেশ পুঁজিবাজারে বিনিয়োগ সহায়ক ভূমিকা পালন করবে এটিবি

  • ভেঞ্চার ক্যাপিটাল ইন্ডাস্ট্রিকে সহায়তার আশ্বাস দিল BSEC
    আগ ২৪, ২০২০

leave a reply