দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ব্যাপক পতন

MarketDeal24.Com – রবিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ব্যাপক পতন পরিলক্ষিত হচ্ছে। ফ্লোর প্রাইস এবং করোনা সংক্রমণ আতঙ্কে বিনিয়োগকারীরা এখনো সতর্ক অবস্থান গ্রহণ করার প্রয়াস পেয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, বেলা ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ২৭ পয়েন্টসেরও বেশি হ্রাস পায় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI কমে ৬৪ পয়েন্টস।

বেলা এগারোটায় DSEX ২৭.১০ পয়েন্টস বা ০.৬৬% কমে ৪,০৪২ পয়েন্টসে অবস্থান নেয়।

অন্য দুটো সূচকও নিম্নমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ১২.৩৬ পয়েন্টস কমে ১,৩৫৬ এ অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৮.৪৮ পয়েন্টস কমে ৯৩৭ পয়েন্টসে অবস্থান নেয়।

Forexmart

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৫১৪ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Square Pharma এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৫৩ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Beximco Pharma, Beacon Pharma, Indo-Bangla Pharma এবং BSCCL।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সামান্য নিম্নমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI হ্রাস পেয়েছে ৬৪ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৪৯৫ পয়েন্টসে এবং CSCX ৪০ পয়েন্টস কমে বেলা ১১টায় সময় ৬,৯৬৭ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেন ৮টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ৩৬টি নিম্নমুখী এবং ২৯টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৬ মিলিয়ন টাকা।

অবচয় লোকসান সঞ্চিতির সময়সীমা বাড়ালো BSEC

leave a reply