দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী

MarketDeal24.Com – বুধবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে। সেই সাথে চলছে অব্যাহত করোনা সংক্রমণ। অনেক আশাবাদী এরই মধ্যে শেয়ার ক্রয় শুরু করে দিয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ১৯.৯০ পয়েন্টস বৃদ্ধি পায় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ৭৫ পয়েন্টসেরও বেশি।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৪.৮৮ পয়েন্টস বেড়ে ১৭০১ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৩.২৭ পয়েন্টস বেড়ে ১,১৩৪ পয়েন্টসে অবস্থান নেয়।

সকাল সাড়ে ১০টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ১.৪৯ বিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

ঢাকা স্টক এক্সচেঞ্জের লেনদেনে ২১৮টি ঊর্ধ্বমুখী, ৬০টি নিম্নমুখী এবং ৪৭টি আছে অপরিবর্তিত অবস্থায়।

Beximco এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ১৫৫ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Beximco Pharma, Hakkani Pulp & Paper, Bangladesh Finance এবং Express Insurance।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ৭৫ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১৩,৯৩৪ পয়েন্টসে এবং CSCX ৩২ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৮৪০২ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ৭৫টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৬টি নিম্নমুখী এবং ১৮টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৩৩ মিলিয়ন টাকা।

leave a reply