দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; সামগ্রিকভাবে দুর্বল অবস্থা

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; সামগ্রিকভাবে দুর্বল অবস্থা দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার ঊর্ধ্বমুখী; সামগ্রিকভাবে দুর্বল অবস্থা

MarketDeal24.Com – রবিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে। সেই সাথে চলছে অব্যাহত করোনা সংক্রমণ।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ১২.৮০ পয়েন্টস বা ০.৩১% বৃদ্ধি পেয়ে ৪,০৯৩ পয়েন্টসে অবস্থান নেয় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২৯ পয়েন্টস।

অন্য দুটো সূচকও ঊর্ধ্বমুখী ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৫.২৮ পয়েন্টস বেড়ে ১৩৭৯ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৬.৫৫ পয়েন্টস বেড়ে ৯৫২ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৬৪৫ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

Grameenphone এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৫৬ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Pioneer Insurance, Nahee Aluminum, Monno Cramic এবং Saiham Textile।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২৯ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১৬৫১ পয়েন্টসে এবং CSCX ১৮ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,০৬২ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ২৪টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৬টি নিম্নমুখী এবং ৪৭টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮ মিলিয়ন টাকা।

মার্কিন ডলারের মূল্য বৃদ্ধিতে থাকবে না ফেডের ভূমিকা; ভালো অবস্থানে EUR/USD

  • বাজারে মার্কিন-চীন রাজনৈতিক উত্তেজনার প্রভাব সুদূরপ্রসারী
    জুলা ২৬, ২০২০

leave a reply