দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে

MarketDeal24.Com – মঙ্গলবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীরা তাদের আশা ফিরে পাচ্ছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (BSEC) মিনিমাম শেয়ারহোল্ডিং নিয়ে কঠোর অবস্থানে চলে যাওয়ায় বাজারে ক্রেতার সমাগম বৃদ্ধি পেয়েছে। সেই সাথে চলছে অব্যাহত করোনা সংক্রমণ। অনেক আশাবাদী এরই মধ্যে শেয়ার ক্রয় শুরু করে দিয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ১০.৮০ পয়েন্টস বা ০.২৬% বৃদ্ধি পেয়ে ৪,১৫৬ পয়েন্টসে অবস্থান নেয় অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ৪ পয়েন্টস।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ৩.০৩ পয়েন্টস কমে ১৪০৩ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ০.৩৪ পয়েন্টস কমে ৯৬৫ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৮৩৭ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

Beximco এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৬০ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Beximco Pharma, BSCCL, Pioneer Insurance এবং Bangladesh Shipping Corporation।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ৪ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১৮০০ পয়েন্টসে এবং CSCX ২.১৭ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,১৫৪ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ২৫টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ১৬টি নিম্নমুখী এবং ৪৪টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৮.২০ মিলিয়ন টাকা।

দ্বিতীয় প্রান্তিকে Reckitt Benckiser এর মুনাফা বৃদ্ধি পেলো ৫৩%

leave a reply