দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে DSEX অতিক্রম করেছে ৪,৩০০ মার্ক

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে DSEX অতিক্রম করেছে ৪,৩০০ মার্ক দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে DSEX অতিক্রম করেছে ৪,৩০০ মার্ক

MarketDeal24.Com – বুধবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে ঊর্ধ্বমুখী অবস্থা পরিলক্ষিত হচ্ছে। বিনিয়োগকারীদের মাঝে শেয়ার ক্রয়ের মনোভাব বৃদ্ধি পাওয়ায় বাজার ঊর্ধ্বমুখী হতে শুরু করেছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ২৪.৬০ পয়েন্টস বা ০.৫৭ বৃদ্ধি পেয়ে ৪,৩০০ পয়েন্টস অতিক্রম করেছে।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ১.৯১ পয়েন্টস বেড়ে ১,৪৫৬ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ৩.৪২ পয়েন্টস বেড়ে ১,০০৩ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ১.৬০ বিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

Pioneer Insurance এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ৯৬ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Beximco Pharma, Republic Insurance, Indo-Bangla Pharma এবং Sonar Bangla Insurance।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ৪৫ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১২,২৩২ পয়েন্টসে এবং CSCX ২৮ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,৪১৩ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ৬০টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ২১টি নিম্নমুখী এবং ৪৪টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ২৩ মিলিয়ন টাকা।

CCAM থেকে দ্রুত সেবা পাচ্ছে বাংলাদেশের বিনিয়োগকারীরা