দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া; হতাশাজনক টার্নওভার

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া; হতাশাজনক টার্নওভার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া; হতাশাজনক টার্নওভার

MarketDeal24.Com – বৃহস্পতিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া পরিলক্ষিত হচ্ছে। ফ্লোর প্রাইস এবং করোনা সংক্রমণ আতঙ্কে বিনিয়োগকারীরা এখনো সতর্ক অবস্থানে রয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, সাড়ে দশটায়, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ২.০ পয়েন্টস বৃদ্ধি পেয়েছে। অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের অল প্রাইস ইনডেক্স (CASPI) কমেছে ৫.১০ পয়েন্টস।

ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX ২.০৩ পয়েন্টস বা ০.০৫% বৃদ্ধি পেয়ে ৩৯৬৬ এ অবস্থান করে সকাল ১০ টায়।

ডিএসই কোর ইনডেক্স বিগত দুই সপ্তাহ ধরে ৩,৯৫০ থেকে ৩,৯৭০ পয়েন্টসে ওঠানামা করছে। করোনা ভাইরাস সংক্রমণের ফলে এবং ফ্লোর প্রাইস নির্ধারণ করে দেওয়ায় বিনিয়োগকারীরা বাজারে বিনিয়োগের ভরসা পাচ্ছে না।

Forexmart

অন্য দুটো সূচকও তখন পর্যন্ত ইতিবাচক অবস্থায় ছিল। ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ১.০৪ পয়েন্টস বৃদ্ধি পেয়ে ১,৩২৮ এ অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ০.৪৪ পয়েন্টস বৃদ্ধি পেয়ে ৯১৯ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা সাড়ে দশটায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৭৮ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Beximco Pharma এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ২৫ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Wata Chemicals, Square Pharma, Pharma Aids এবং Keya Cosmetics।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে নিম্নমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI হ্রাস পেয়েছে ৫.১০ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,২৫১ পয়েন্টসে এবং CSCX ৪.৬২ পয়েন্টস কমে বেলা সাড়ে দশটার সময় ৬,৮১২ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেন ৭টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ৭টি নিম্নমুখী এবং ৩৬টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৪ মিলিয়ন টাকা।

বৃহস্পতিবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৫শে জুন, ২০২০

leave a reply