দিনের শুরুতে DSE নিম্নমুখী তবে ঊর্ধ্বমুখী CSE; বাড়ছে করোনা আতংক

MarketDeal24.Com – বুধবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র অবস্থা পরিলক্ষিত হচ্ছে। ক্রমবর্ধমান করোনা সংক্রমণ এবং ফ্লোর প্রাইসের কারণে বিনিয়োগকারীরা সতর্ক অবস্থানে রয়েছে।

লেনদেনের প্রথম ত্রিশ মিনিটে, ঢাকা স্টক এক্সচেঞ্জের মুখ্য সূচক DSEX হ্রাস পায় ২.০ পয়েন্টস, অপরদিকে বন্দর নগরী চট্টগ্রামের CASPI বৃদ্ধি পায় ২১ পয়েন্টস।

ব্লু চিপস হিসেবে পরিচিত DS30 সূচক ০.৭৩ পয়েন্টস বেড়ে ১,৩৭২ পয়েন্টসে অবস্থান নেয়। DSE শরিয়াহ সূচক (DSES) ০.৩৮ পয়েন্টস হ্রাস পেয়ে ৯৪৭ পয়েন্টসে অবস্থান নেয়।

বেলা ১১টায় বাজারের অন্যতম গুরুত্বপূর্ণ নির্দেশক টার্নওভার ৪৪৮ মিলিয়ন টাকায় অবস্থান করে।

Forexmart

Pioneer Insurance এর স্টক সবচেয়ে বেশি লেনদেন হয়েছে। শেয়ার হাতবদলের আর্থিক মূল্য ছিল ২৮ মিলিয়ন টাকা। এরপরই অবস্থান করছে Fine Foods, Bangladesh Shipping Corporation, Sonarbangla Insurance এবং Golden Harvest Agro Industries।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী অবস্থা লক্ষ্য করা গেছে যেখানে CASPI বৃদ্ধি পেয়েছে ২১ পয়েন্টস এবং সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত তার অবস্থান ১১,৬৪৩ পয়েন্টসে এবং CSCX ১৩ পয়েন্টস বেড়ে বেলা এগারোটার সময় ৭,০৫৮ এ গিয়ে দাঁড়ায়।

সেখানকার লেনদেনে ২৫টি শেয়ারের মূল্য ঊর্ধ্বমুখী, ৮টি নিম্নমুখী এবং ২৭টি আছে অপরিবর্তিত অবস্থায় এবং টার্নওভারের আর্থিক মূল্যমান ৭ মিলিয়ন টাকা।

বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২২শে জুলাই, ২০২০

  • বাংলাদেশ ব্যাংক বিদেশী কোম্পানির জন্য ঋণ দেয়া সহজ করলো
    জুলা ২২, ২০২০

leave a reply