পুঁজিবাজারে বড় পতন ঘটতে দেয়নি ৫টি খাত

0
60 views
পুঁজিবাজারে বড় পতন ঘটতে দেয়নি ৫টি খাত
পুঁজিবাজারে বড় পতন ঘটতে দেয়নি ৫টি খাত

সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন লেনদেনের শুরুতে সূচকে ব্যাপক পতন থাকলেও এক ঘন্টা ৪৫ মিনিট পর ৫ খাতের ক্রয় প্রেসারে পতনের মাত্র কমতে থাকে। খাতগুলো হলো: ব্যাংক, আর্থিক বীমা, জ্বালানী ও বিদ্যুৎ এবং ওষুধ ও রসায়ন। বুধবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ৫৯ লাখ ৮৮ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫০৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮১৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮০ কোটি ৫৯ লাখ ৮৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১১১ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫০৭৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৬৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৮১৪ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৩১৭ কোটি ৬ লাখ ৬৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৬৩ কোটি ৫৩ লাখ ২২ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৪৩৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৭৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ৬৮ লাখ ৮৫ হাজার টাকা।

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.