বিশাল মজুদ থাকা সত্ত্বেও তেলের মূল্যমান ঊর্ধ্বমুখী

তৃতীয় প্রান্তিকে অস্থিতিশীল হয়ে উঠতে পারে অপরিশধিত তেলের বাজার তৃতীয় প্রান্তিকে অস্থিতিশীল হয়ে উঠতে পারে অপরিশধিত তেলের বাজার

MarketDeal24.Com – এশিয়ায় বৃহস্পতিবার তেলের মূল্যমান কিছুটা ঊর্ধ্বমুখী অবস্থায় আছে যদিও মার্কিন Crude Inventories এর মূল্যমান বিগত চার মাসের সর্বোচ্চ থেকে হ্রাস পেয়েছে।

U.S. Energy Information Administration (EIA) জানায় Crude Oil Inventories এর বিশাল মজুদের কথা, যা মূলত ৪.৮৯২ ব্যারেল।

এক বিবৃতিতে বলা হয় Crude Oil Inventories অন্যসময় হলে অনেক কম থাকত কিন্তু করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এমনটা হলো।

Brent oil futures 0.14% বেড়ে $44.35 এ এসেছে পূর্বাঞ্চলীয় সময়ে রাত ১১টা ২৩ এ। এবং WTI futures 0.12% বেড়ে $41.95 এ অবস্থান করছে।

Forexmart

মহামারী করোনা সংক্রমণ অর্থনৈতিক কর্মকাণ্ড এবং তেলের চাহিদাকে কমিয়ে এনেছে অনেকখানি। সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৫ মিলিয়ন ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যার দিক দিয়ে নিউ ইয়র্ককে ছাড়িয়ে শীর্ষে রয়েছে ক্যালিফোর্নিয়া। এছাড়া টেক্সাসে মৃতের সংখ্যা অন্য যে কোনো সময়ের রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

চীন এবং আমেরিকার দ্বন্দ্ব এক্ষেত্রে পরিস্থিতি আরো জটিল করে তুলেছে। আমেরিকা চীনের হিউস্টন দূতাবাস শুক্রবার বন্ধ করার নির্দেশ দেয়।

মার্কিন সেক্রেটারি অভ স্টেট মাইক পম্পিও জানান চীনের তথ্য আত্মসাতের অভিযোগে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। চীনের ফরেইন মিনিস্ট্রি এই সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে। পুরো ব্যাপারটিকে রাজনৈতিক উস্কানিমূলক আখ্যা দিয়েছে চীন।

Gold এর মূল্যমান ৯ বছর পর সর্বোচ্চ অবস্থানে; Gold futures বৃদ্ধি পেয়েছে 0.15%

  • মার্কিন-চীন রাজনৈতিক উত্তেজনার মাঝে মার্কিন ডলারের মূল্যমান হ্রাস
    জুলা ২৩, ২০২০

leave a reply