ADVERTISING

বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২২শে জুলাই, ২০২০

বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২২শে জুলাই, ২০২০ বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২২শে জুলাই, ২০২০

MarketDeal24.Com – ২২শে জুলাই, বুধবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. মহামারীর মধ্যে কীভাবে পারফরম্যান্স করেছে তা জানাতে চলেছে Tesla

বুধবার দিনশেষে প্রকাশিত হতে যাওয়া প্রতিবেদনগুলোর মধ্যে সবার নজর Tesla Inc (NASDAQ:TSLA) এর দিকে থাকবে। এছাড়া Microsoft Corporation (NASDAQ:MSFT) Thermo Fisher Scientific Inc (NYSE:TMO) এবং Chipotle Mexican Grill Inc (NYSE:CMG) ও তাদের সর্বশেষ ত্রৈমাসিকে কেমন পারফরম্যান্স করেছে তা জানাবে।

ত্রৈমাসিক আয়ের ক্ষেত্রে Tesla এগিয়ে থাকবে বলে মনে করা হচ্ছে। বিশ্লেষকরা জানিয়েছেন, প্রত্যাশা করা হচ্ছে এই সময়ে Tesla এর মোট আয় 5 বিলিয়ন ডলার হবে।

Microsoft এর আয় কিছুটা কম হয়েছে। বিশ্লেষকরা 36 বিলিয়ন ডলার ত্রৈমাসিক আয় এবং শেয়ার প্রতি 1.38 ডলার উপার্জন করবে বলে আশা করছেন।

Forexmart

$160 বিলিয়ন ডলারেরও বেশি বাজার ক্যাপ এর অধিকারি Thermo Fisher Scientific $5.9 বিলিয়ন ডলারের বিক্রয় এবং শেয়ার প্রতি $2.78 ডলার উপার্জনের কথা জানাতে পারে।

অবশেষে, মেক্সিকান কোম্পানী Chipotle বুধবার তার আয়ের প্রতিবেদন প্রকাশ করবে। দ্বিতীয় প্রান্তিকে এর আয় $1.3 বিলিয়ন ডলার হবে বলে অনুমান করা হচ্ছে। 

২. মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন বাড়ির বিক্রি বৃদ্ধি

মার্কিন যুক্তরাষ্ট্রে মালিকানাধীন বাড়ির বিক্রয় মে মাসে ২০১০ সালের পরে সর্বনিম্ন স্তরে নেমে জুনে আবার বৃদ্ধি পেয়েছে। প্রায় 4.12 মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছে বলে আশা করা হচ্ছে, মে মাসের বিক্রয়ের তুলনায় 3.99 মিলিয়ন ডলার বেশী। জুনে মার্কিন যুক্তরাষ্ট্রের বাড়ির নির্মাণকাজ শুরু হয় 17%। লকডাউন কমার সাথে সাথে বিল্ডাররা তাদের কার্যক্রম বৃদ্ধি করতে শুরু করেছে।

John Burns Real Estate Consulting এর একটি সমীক্ষায় দেখা গেছে যে জুনে নতুন বাড়ির বিক্রি 55% বৃদ্ধি পেয়েছে। এছাড়া Homebuilder Taylor Morrison (NYSE:TMHC) ও এই মাসের শুরুর দিকে জানিয়েছিল যে, কোম্পানীর ইতিহাসে জুন মাস সবচেয়ে বেশি বিক্রয়ের মাস ছিল। তাদের বিক্রয় গত বছরের তুলনায় এই বছরে 94% বৃদ্ধি পেয়েছে।

৩. নতুন কোনো উদ্দীপনা প্যাকেজ কি আসবে?

মার্কিন সিনেটের মেজরিটি লিডার মিচ ম্যাককনেল বলেছিলেন যে, Dow Jones Industrial Average কিছুটা পিছনে ফিরে এসেছে। তিনি আগামী সপ্তাহের শেষের দিকে পুনরায় কোনো উদ্দীপনা বিল পাস হওয়ার আশা করছেন না। 

এদিকে মার্কিন ট্রেজারি সেক্রেটারি স্টিভেন মানুচিন বলেছেন যে, নতুন বিলটি জুলাইয়ের শেষ হতে চলা বাকি বিলগুলোর আগেই পাস হয়ে যাবে।

এছাড়া মুনুচিন সাংবাদিকদের আরো বলেছেন যে, ট্রাম্প প্রশাসন পরবর্তী করোনা ভাইরাস ত্রাণ প্যাকেজে “আমাদের যা ব্যয় করা দরকার” ব্যয় করতে প্রস্তুত। প্রশাসন 1 ট্রিলিয়ন ডলারের একটি প্যাকেজ পাশ করার চেষ্টায় আছে।

মার্কিন ডলার নিম্নমুখী; যুক্তরাষ্ট্রের নতুন উদ্দীপনা প্যাকেজ নিয়ে দ্বিধা