বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ৫ই আগস্ট, ২০২০

বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ৫ই আগস্ট, ২০২০ বুধবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ৫ই আগস্ট, ২০২০

MarketDeal24.Com – মঙ্গলবার কিছুটা ঊর্ধ্বমুখী অবস্থায় দিন শেষ করে মার্কিন শেয়ার বাজার। করোনা পরবর্তী নতুন আর্থিক প্রণোদনা পদক্ষেপ নিয়ে মার্কিন আইন প্রণেতাদের মধ্যে আলোচনা চলছে।

দুই রাজনৈতিক পক্ষই নতুন সিদ্ধান্ত এবং উন্নয়নের ব্যাপারে আভাস প্রদান করেছে। যদিও প্রণোদনা প্যাকেজের আকৃতি নিয়ে দেখা দিয়েছে সংশয়।

শক্তি ও জ্বালানী এবং রিয়েল এস্টেট সেক্টর কিছুটা ঊর্ধ্বমুখী অবস্থায় যা মার্কেটকে স্থিতিশীল রাখতে সহায়ক ভূমিকা পালন করেছে।

যে তিনটি বিষয় বুধবার বাজারে প্রভাব রাখতে পারে:

Forexmart

১. অর্থনৈতিক সূচক

আমেরিকার কোম্পানিগুলোতে জুলাই মাসে নিয়োগের পরিমাণ ছিল কম। নন ফার্ম জবস রিপোর্টের পূর্বাভাস অনুযায়ী দেড় মিলিয়ন কর্মীর সংখ্যা বৃদ্ধি পেতে পারে। যা জুন মাসে ছিল ২.৩৬৯ মিলিয়ন।

এক প্রতিবেদনে উঠে এসেছে উৎপাদন খাতের সাথে সরাসরি সম্পর্কযুক্ত নয় এমন খাতে অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে।

এনার্জি ইনফরমেশন অ্যাডমিনিস্ট্রেশন crude oil inventories এর ব্যাপারে জানিয়েছে। যেখানে প্রত্যাশা করা হচ্ছে উত্তোলনের পরিমাণ হবে ৩.৩ মিলিয়ন ব্যারেল যা গত সপ্তাহে ছিল ১০.৬ মিলিয়ন ব্যারেল।

২. আয় বিবরণীর প্রভাব

Moderna (NASDAQ:MRNA) এর শেয়ারে হ্রাসের পরিমাণ ছিল ৩৭% যেখানে বিক্রয়ের পরিমাণ ছিল প্রায় $28 মিলিয়ন। কোম্পানিটি তৃতীয় স্তরের করোনা ভ্যাকসিন পরীক্ষা চালিয়ে যাচ্ছে। এছাড়া কোম্পানিটি মার্কিন সরকারের কাছ থেকে ভ্যাকসিন উন্নয়ন সংক্রান্ত ব্যয়ভার বহনে ১ বিলিয়ন ডলার অনুদান হিসেবে পাবে।

Etsy (NASDAQ:ETSY) এর শেয়ার প্রতি আয় 39 সেন্ট এবং সামগ্রিক আয় $327 মিলিয়ন।

Zynga (NASDAQ:ZNGA) শেয়ার প্রতি আয় ৮ সেন্ট যেখানে তাদের মোট বিক্রয়ের পরিমাণ ছিল $504 মিলিয়ন।

CVS Health Corp (NYSE:CVS) এর $64 বিলিয়ন আয়ের উপর শেয়ার প্রতি আয় ছিল $1.89। মার্চ থেকে শেয়ারের মূল্যমান বৃদ্ধি পেয়েছে ২৪%।

Square Inc (NYSE:SQ)এর শেয়ার প্রতি লোকসান ৫ সেন্ট যেখানে সামগ্রিক বিক্রয় ছিল $533 মিলিয়ন।

৩. Samsung (KS:005930) নতুন ফোনের তথ্য উন্মোচিত করলো

Samsung পাঁচটি নতুন ডিভাইস উন্মোচিত করবে একটি অনলাইন আনপ্যাক অনুষ্ঠানে। জনসমক্ষে প্রকাশ করা হবে তিনটি নতুন ফোন, ওয়্যারলেস হেডফোন এবং স্মার্টওয়াচ। কাউন্টারপয়েন্ট রিসার্চ জানাচ্ছে গত বছর Samsung বিপুল পরিমাণে ফোন রপ্তানি করেছে। রপ্তানিতে Samsung থেকে বেশি বলতে গেলে কেউই ছিল না। আর ওদের পরপরই ছিল Huawei।

মার্কিন ডলার নিম্নমুখী; মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক পুনরুদ্ধার নিয়ে শঙ্কা

leave a reply