বৃহস্পতিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া

বৃহস্পতিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া বৃহস্পতিবার দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজারে মিশ্র প্রতিক্রিয়া

বৃহস্পতিবারে বাংলাদেশ শেয়ার বাজার এর অন্তর্ভুক্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (DSE) এর প্রধান সূচকগুলো ঊর্ধ্বমুখী অবস্থায় দিন শুরু করলেও ধীরে ধীরে নিম্নমুখী হতে শুরু করেছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দাম বৃদ্ধি পেয়েছে।

এদিকে, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিস এর শেয়ারের মূল্য বৃদ্ধি পেয়েই যাচ্ছে। গতকালকে যেখানে ক্লোজ হয়েছিলো আজকে প্রায় তার দ্বিগুন পরিমাণে একটি শেয়ার লেনদেন হচ্ছে দেশীয় এই প্রযুক্তি নির্মাণ কোম্পানিটির। আজকে দিনের শুরুতে ওয়ালটন এর প্রতি শেয়ারের মূল্য ৫৬৭ করে হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ১০ মিনিট ট্রেডিং এর পরে ডিএসই প্রধান বা DSEX এর সূচক ২৭ পয়েন্ট বৃদ্ধি পায়। তবে ৩০ মিনিট ট্রেডিং এর পরে মূল সূচকটি ০.৮২ পয়েন্টস বা ০.০১% হ্রাস পেয়ে ৪৯৭১ পয়েন্টসে অবস্থান করে।

অন্য সূচকগুলোর মধ্যে DSES বা শরীয়াহ সূচক ০.৪৩ পয়েন্টস হ্রাস পেয়ে অবস্থান করছে ১১২৫ পয়েন্টে এবং DS30 সূচক ৫.৯৫ পয়েন্ট হ্রাস পেয়ে দাঁড়িয়েছে ১৭০২ পয়েন্টে।

Forexmart

আজকে মার্কেটে টার্ন ওভার ১.৪১ বিলিয়ন টাকা হয়েছে যেখানে গতদিন একই সময়ে টার্ন ওভার ছিলো ১.২৩ বিলিয়ন টাকা।

আজ ডিএসইতে ৩৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টি।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (CSE) এর সার্বিক সূচক CASPI ৮ পয়েন্টস বৃদ্ধি পেয়ে ১৪১৮৯ পয়েন্টে দিন শুরু করেছে।

leave a reply