ব্রেক্সিট সম্পর্কিত প্রতিশ্রুতির পর স্বাস্থ্যখাতে ব্যয় বৃদ্ধির ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

ব্রেক্সিট সম্পর্কিত প্রতিশ্রুতির পর স্বাস্থ্যখাতে ব্যয় বৃদ্ধির ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ব্রেক্সিট সম্পর্কিত প্রতিশ্রুতির পর স্বাস্থ্যখাতে ব্যয় বৃদ্ধির ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

MarketDeal24.Com – আজ সোমবার, সপ্তাহের প্রথম কার্যদিবসে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দেশটির স্বাস্থ্য খাতে সরকারি ব্যয় £1.8 বিলিয়ন পাউন্ড ($2.2 বিলিয়ন মার্কিন ডলার) হারে বৃদ্ধি করার ঘোষণা দিতে যাচ্ছেন। যা রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, জনসন কর্তৃক প্রদত্ত ব্রেক্সিট সম্পর্কিত প্রতিশ্রুতিরই বাস্তবায়ন।

বরিস জনসন, যিনি ব্রেক্সিট সম্পর্কিত গণভোট অনুস্থানকালে ব্রেক্সিটের পক্ষে অবস্থান নিয়েছিলেন, তিনি হলেন দেশটির স্বাস্থ্য খাতে প্রতি সপ্তাহে £350 মিলিয়ন পাউন্ড ব্যয় করার প্রতিশ্রুতির সাথে ওতোপ্রতোভাবে জড়িত। তার ভাষ্য অনুযায়ী, ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার পর ব্রিটেন তা অনায়াসে করতে পারবে, যা তা এখন করতে পারছে না।

তার এই প্রতিশ্রুতিকে অনেক রাজনৈতিক বিশেষজ্ঞই অবাস্তব কল্কপ্পনা আখ্যা দিয়ে উড়িয়ে দিলেও, সরকারিভাবে স্বাস্থ্যখাতে ব্যয় বৃদ্ধির ঘোষণায় তিনি দেশটির জনগণকে ধারণা দিতে চাচ্ছেন যে ব্রেক্সিটের মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেন বেরিয়ে আসলেও এই ধরণের ব্যয় করা সম্ভব।

স্বাস্থ্য, শিক্ষা, এবং আইনশৃঙ্খলাখাতে ব্যয় বৃদ্ধি মাধ্যমে ব্রিটিশ প্রধানমন্ত্রী হয়তো আগাম নির্বাচনের প্রস্তুতিরও ইঙ্গিত প্রদান করছেন, যা অবশ্য তার মন্ত্রিসভার সদস্যরা বলছেন যে চলমান বছরের অক্টোবর মাসের ৩১ তারিখের পূর্বে সম্ভব নয়। উল্লেখ্য, অক্টোবর ৩১, ২০১৯ হলো ব্রিটেনের ব্রেক্সিটের মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়ন থেকে বেরিয়ে আসার ধার্য্যকৃত দিন।

Forexmart

IC MARKETS ব্রোকার এ একাউন্ট খুলুন – http://bit.ly/2Jd7FsO

leave a reply