ব্লকচেইন-ভিত্তিক শিক্ষা প্রযুক্তি সরবরাহের হাত বাড়িয়েছে Odem

ব্লকচেইন-ভিত্তিক শিক্ষা প্রযুক্তি সরবরাহের হাত বাড়িয়েছে Odem ব্লকচেইন-ভিত্তিক শিক্ষা প্রযুক্তি সরবরাহের হাত বাড়িয়েছে Odem

MarketDeal24.Com – ব্লকচেইন-ভিত্তিক শিক্ষা প্রযুক্তি সরবরাহকারী Odem ঘোষণা করেছেন যে করোনা ভাইরাস জনিত মহামারীর কারণে বিঘ্নিত স্কুল এবং বিশ্ববিদ্যালয় গুলিকে এই প্ল্যাটফর্ম নিজেদের শিক্ষা কার্যক্রম চালিয়ে নিতে সহায়তা করবে।

৯ই মার্চ প্রকাশিত এক প্রেস বিজ্ঞপ্তিতে Odem জানিয়েছে যে  “ অনলাইন ইন্টিগ্রেটেড লার্নিং প্ল্যাটফর্ম এবং সার্টিফিকেশন ম্যানেজমেন্ট সিস্টেমটি বিনামূল্যে স্কুল ও প্রশিক্ষণার্থীদের ক্যাম্পাসে ফিরে না আসা পর্যন্ত শিক্ষার্থীদের প্রশিক্ষণ অব্যাহত রাখার জন্য বিনামূল্যে সকল সেবা প্রদান করবে।”

Cointelegraph এর সাথে এক সাক্ষাত্কারে, সিইও এবং Odem-এর সহ-প্রতিষ্ঠাতা রিচার্ড মাগুল বলেন, “করোনা ভাইরাস  আমাদের জন্য একটি বড় উদ্বেগ এবং আমরা নিশ্চিত করতে চাই যে আমরা শিক্ষার দ্বার উন্মুক্ত রাখতে সহায়তা করার জন্য যথাসাধ্য চেষ্টা করছি, এবং সেটা ভার্চুয়াল হলেও। “

তিনি আরো বলেন, “আমরা শিক্ষার্থীদের কার্যক্রম প্রত্যক্ষভাবে  ট্র্যাক করতে সক্ষম হয়েছি যাতে শিক্ষার্থীরা যখন স্কুলে ফিরে যায়, প্রতিষ্ঠানগুলি তারা কী কী এই কয়দিনে অর্জন করেছে তা ট্র্যাক করতে সক্ষম হয়।”

Forexmart

মাগুল ওডেমকে “একটি অন-ডিমান্ড এডুকেশন মার্কেটপ্লেস হিসাবে বর্ণনা করে, যাতে শিক্ষার্থী, শিক্ষাবিদ, নিয়োগকর্তা এবং উচ্চতর শিক্ষার প্রতিষ্ঠানগুলি একত্রিত হতে এবং [শিক্ষা] যাচাইকরণ, এবং তাদের শিক্ষাগত রেকর্ড এবং দক্ষতাগুলির প্রশংসাপত্র জন্য প্রবেশ করতে সক্ষম হবে।” এছাড়া তিনি আরো যোগ করেন, যে Odem এর এই রেকর্ডগুলি সম্ভাব্য নিয়োগকারীদের প্রার্থীদের সাথে সংযুক্ত করতেও ব্যবহার করতে পারবে।

ওডেমের সহ-প্রতিষ্ঠাতা বলেছেন যে তারা ইতালি, আয়ারল্যান্ড, জার্মানি এবং কায়রো থেকে তাদের আগ্রহের সংবাদ পেয়েছে এবং আমেরিকার একটি বিশ্ববিদ্যালয় করোনা ভাইরাস হুমকির কারণে তাদের ৫০০ কোর্স আপলোড করার পথে রয়েছে।

ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ, চীনা মিডিয়া outlet Xinhua  অনুমান করেছিল যে চীনের কেন্দ্রীয় সরকার করোনা ভাইরাসটির প্রতিক্রিয়া সম্পর্কিত কমপক্ষে 20 টি  আবেদনের প্রেক্ষিতে ব্লকচেইন প্রযুক্তি স্থাপন করেছিল।

চীনের প্রধান অর্থ প্রদানকারি প্ল্যাটফর্ম Alipay একটি ব্লকচেইন-ভিত্তিক প্ল্যাটফর্ম চালু করার জন্য ঝিজিয়াং প্রাদেশিক স্বাস্থ্য কমিশন এবং অর্থনীতি ও তথ্য প্রযুক্তি বিভাগের সাথে অংশীদারিত্ব করেছে। এই সিস্টেমটি দাতব্য সংস্থাগুলি ত্রাণ সরবরাহ এবং চিকিৎসা সরবরাহের বরাদ্দকে সন্ধান করে বৃহত্তর দক্ষতা এবং স্বচ্ছতার সাথে সহযোগিতা করতে সক্ষম হবে।

শানসি প্রদেশের রাজধানী শি’আনে ব্লকচেইন রোগীদের পরামর্শ এবং স্ক্রিনিংয়ের সুবিধার্থে এবং স্বাস্থ্য রেকর্ড পরিচালনা করতে ব্যবহার করা হয়েছে।

leave a reply