ভারতের হরিয়ানায় চিকিৎসক এবং নার্সদের বেতন দ্বিগুণ করা হলো

ভারতের হরিয়ানায় চিকিৎসক এবং নার্সদের বেতন দ্বিগুণ করা হলো ভারতের হরিয়ানায় চিকিৎসক এবং নার্সদের বেতন দ্বিগুণ করা হলো

MarketDeal24.Com – করোনা ভাইরাস বিশ্বের সর্বত্র মহামারী আকার ধারণ করেছে। এই ভয়াবহ মহামারী সংক্রমণ রোধে জীবনের ঝুঁকি নিয়ে অনবরত লড়ে যাচ্ছেন অগণিত ডাক্তার, স্বাস্থ্যকর্মী এবং নার্স। অনেকেই আবার সেবা দিতে গিয়ে নিজেরাই করোনায় আক্রান্ত হচ্ছেন, অনেকে পড়ছেন স্বাস্থ্যঝুঁকিতে। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করা এ সকল স্বাস্থ্যকর্মী, নার্স এবং চিকিৎসকদের বেতন বাড়িয়ে দ্বিগুণ করেছে ভারতের হরিয়ানা রাজ্য সরকার।

এই শুক্রবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টর এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছেন বলে ভারতের বহুল পরিচিত গণমাধ্যম জি নিউজ জানিয়েছে।

এক বিবৃতিতে হরিয়ানার মুখ্যমন্ত্রী বলেন, “যতদিন এই মহামারী পরিস্থিতি বিরাজমান থাকবে ততদিন পর্যন্ত বর্তমান বেতনের দ্বিগুণ বেতন পাবেন করোনা চিকিৎসায় কর্মরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা।”

হরিয়ানার মুখ্যমন্ত্রী আরও বলেন, “ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের পরই যাদের কথা উঠে আসে, তারা হলেন পুলিশ। হরিয়ানা সরকার তাদের জন্যও বিশেষ পদক্ষেপ ও সুব্যবস্থা গ্রহণ করেছে।”

Forexmart

মনোহরলাল খাট্টর আরও ব্যক্ত করেন, “কর্তব্যরত অবস্থায় কোনো পুলিশের যদি মৃত্যু হয় তাহলে ৩০ লাখ রুপির বীমা দেয়া হবে মৃতের পরিবারকে।”

উল্লেখ্য, হরিয়ানা রাজ্য সরকারের আগে পাঞ্জাব সরকারও পুলিশ ও পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ৫০ লাখ টাকার বীমা ঘোষণা করেছে।

ভারতে এই মুহূর্তে করোনায় আক্রান্তের সংখ্যা ছয় হাজার ছাড়িয়ে যাচ্ছে। বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত সমগ্র ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ৫৮৬৫ জন।

বিগত এক দিনে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন নতুন করে ২০ জন।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান বলছে পশ্চিমবঙ্গে সর্বশেষ খবর অনুযায়ী ১০৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও রাজ্য সরকারের হিসাব বলছে সংখ্যাটা ৮৩। এই নিয়ে সৃষ্টি হয়েছে বিভ্রান্তি।

  • মহামারী করোনায় খাদ্য সংকটে মালয়েশিয়ায় অবস্থানরত বাংলাদেশী প্রবাসীরা
    আগ ২৩, ২০২০

leave a reply