ভারতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০; রাত ৮টায় নরেন্দ্র মোদীর জাতির উদ্দেশ্যে ভাষণ

বাংলাদেশ; করোনা ভাইরাসের লক্ষন নিয়ে তিন জেলায় তিনজনের মৃত্যু বাংলাদেশ; করোনা ভাইরাসের লক্ষন নিয়ে তিন জেলায় তিনজনের মৃত্যু

MarketDeal24.Com – মঙ্গলবারে ভারতের উত্তরাঞ্চলের মনিপুরে প্রথম করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া যায়। এর মাধ্যমে পুরো ভারতজুড়ে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৪৯১ জন হয়েছে এবং এর মধ্যে ১০ জন মারা গেছে ও ৩৬ জন সুস্থ্য হয়েছেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজকে রাত ৮টা বাজে করোনা ভাইরাস সম্পর্কে জাতির উদ্দেশ্যে ভাষণ দিবেন।

ভারতের ৩০ টি রাজ্য এবং অঙ্গরাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জরুরি অবস্থা জারি করা হয়েছে। দেশব্যাপী “জনতা কারফিউ” পালিত হওয়ার একদিন পরেই সোমবারে বিভিন্ন রাজ্যসরকার অঞ্চলভিত্তিক কারফিউ জারি করেন।

কেন্দ্র সরকার ঘোষণা দিয়েছে যে আইন অমান্য করে কারফিউ ভঙ্গ করবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ৩১ মার্চ পর্যন্ত এই জরুরি অবস্থা চলবে। আইন অমান্যকারীকে ১০০০ রুপি জরিমানা অথবা ৬ মাসের জেল দেওয়া হবে বলে জানানো হয়। বুধবার থেকে সকল ধরণের অভ্যন্তরীণ বিমান চলাচল ও বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনা ভাইরাসে ১৬৫৭২ জন মারা গিয়েছে এবং ৩৮১২৯৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে ইতালিতে সর্বোচ্চ ৬০৭৭ জন মারা গিয়েছে এবং ৬৩৯২৭ জন আক্রান্ত হয়েছে। এছাড়া চীনে ৩১৫৩ জন এবং স্পেনে ১৮১২,ফ্রান্সে ৮৬০ জন,যুক্তরাজ্যে ৩৩৫ জন মারা গিয়েছে।

Forexmart

বাংলাদেশ ব্যাংক কি অর্থনৈতিক ধস মোকাবিলা করতে প্রস্তুত?

leave a reply