ADVERTISING

ভেঞ্চার ক্যাপিটাল ইন্ডাস্ট্রিকে সহায়তার আশ্বাস দিল BSEC

ভেঞ্চার ক্যাপিটাল ইন্ডাস্ট্রিকে সহায়তার আশ্বাস দিল BSEC ভেঞ্চার ক্যাপিটাল ইন্ডাস্ট্রিকে সহায়তার আশ্বাস দিল BSEC

MarketDeal24.Com – ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অভ বাংলাদেশের একটি প্রতিনিধি দল, যার নেতৃত্বে ছিলেন শামিম আহসান, ভিডিও কনফারেন্সে বৈঠক করেন প্রফেসর শিবলী রুবাইয়াৎ উল ইসলাম এবং তার দলের সাথে।

ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন নীতিনির্ধারণমূলক সহায়তা চেয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কাছে যাতে করে বাংলাদেশে টেকসই ভেঞ্চার ক্যাপিটাল ইন্ডাস্ট্রি গড়ে তোলা যায়।

প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন শামিম আহসান যিনি ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অভ বাংলাদেশের চেয়ারম্যান এবং পেগাসাস টেক ভেঞ্চারসের সাধারণ অংশীদার।

বৈঠকে ভেঞ্চার ক্যাপিটাল শক্তিশালী করার ক্ষেত্রে কী কী পদক্ষেপ নেয়া যেতে পারে সে বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় উঠে আসে প্রাইভেট ইকুইটি এবং স্টার্টআপ ইকোসিস্টেম।

Forexmart

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের চেয়ারম্যান এক্ষেত্রে সর্বোচ্চ সহায়তার ব্যাপারে আশ্বাস প্রদান করেন।

শামিম আহসান ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি ইন্ডাস্ট্রির কার্যক্রম বর্ধিত করার লক্ষ্যে অনুরোধ করেন এবং সহযোগিতা কামনা করেন।

তিনি আরো বলেন, “গুগল এবং ফেসবুকের মত গ্লোবাল কোম্পানি শুধু প্রতিষ্ঠাতাদের জন্য নয়, বিনিয়োগকারীদের জন্যও কাজ করে যাচ্ছে। কেননা বিনিয়োগকারীরা সেসব কোম্পানির শুরু থেকে সমর্থন দিয়ে আসে। ঠিক তেমনি বাংলাদেশের সেরা সেরা কোম্পানিগুলো ভেঞ্চার ক্যাপিটালের বিনিয়োগের এবং প্রাইভেট ইকুইটি ফান্ডের মাধ্যমে উপরে উঠে আসতে পারে।”

BSEC কমিশনার ডক্টর শেখ শামসুদ্দিন আহমেদ জানান তারা এক্ষেত্রে যথাসাধ্য সহযোগিতা করে যাবে।

ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অভ বাংলাদেশের জেনারেল সেক্রেটারি শওকত হোসেন এ ব্যাপারে তাদের বক্তব্য পেশ করেন।

দিনের শুরুতে বাংলাদেশ শেয়ার বাজার নিম্নমুখী

leave a reply