মঙ্গলবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ১১ই আগস্ট, ২০২০

MarketDeal24.Com – ১১ই আগস্ট, মঙ্গলবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. আবারো প্রাণ ফিরে এসেছে শক্তি খাতের

এ বছর সবচেয়ে খারাপ পারফরম্যান্স করা S&P খাতের এনার্জি শেয়ারগুলি সোমবার চীনের অর্থনীতি নিয়ে প্রকাশ পাওয়া ইতিবাচক অর্থনৈতিক তথ্য এবং সৌদির Aramco (SE:2222) এর চাহিদা সম্পর্কে মন্তব্য করার পরে ঊর্ধ্বমুখী অবস্থায় রয়েছে।

সোমবার আমেরিকার বেঞ্চমার্ক WTI Futures 2% বেড়ে $42 ডলারে এসে দাঁড়িয়েছিল। অন্যদিকে আন্তর্জাতিক বেঞ্চমার্ক Brent Oil Futures 1.4% বেড়ে $45 ডলারে উপরে এসে দাঁড়িয়েছিল।

২. ভ্রমণ এবং বিতরণ খাতের শেয়ারের দিকে নজর সবার

সোমবারও পরিবহন খাত তার সমাবেশ অব্যাহত রেখেছিল। গত সপ্তাহে Dow Jones Transportation 5.8% বৃদ্ধি পেয়েছিল, এবং গতকাল এটি 2.7% বেড়েছে। এছাড়া FedEx Corporation (NYSE:FDX) এর শেয়ারগুলি 8.9% বৃদ্ধি পেয়ে $199.84 ডলারে এসে দাঁড়িয়েছে।

Forexmart

এদিকে প্রতিদ্বন্দ্বী বিতরণ সংস্থা United Parcel Service Inc (NYSE:UPS) 3% বৃদ্ধি পেয়ে শীর্ষে অবস্থান করছে।

অন্যদিকে এয়ারলাইনসগুলোর মধ্যে United Airlines Holdings Inc (NASDAQ:UAL) এর শেয়ার 9% বৃদ্ধি পেয়েছে। এছাড়া American Airlines Group (NASDAQ:AAL), JetBlue Airways Corp (NASDAQ:JBLU) এবং Delta Air Lines Inc (NYSE:DAL) এর শেয়ার 7% এরো বেশি বৃদ্ধি পেয়েছে।

৩. খাদ্য খাতে আয় বৃদ্ধি

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে সকলকে ঘরে থাকার নির্দেশ দেয়ার পরে খাবার বিতরনকারী পরিষেবা সংস্থ্যাগুলির আয় অনেক বৃদ্ধি পেয়েছে।

সোমবার HelloFresh SE (DE:HFGG) জানিয়েছে যে এটির আয় প্রত্যাশার চেয়ে বেশী অনুকূল অবস্থায় রয়েছে। সংস্থাটি এই বছরের আয়ের জন্য তার দৃষ্টিভঙ্গি উত্থাপন করে বলেছিল আয় বৃদ্ধি সম্ভবত 55% থেকে 70% হতে পারে। যা পূর্ববর্তীতে বৃদ্ধি পেয়ে 75% থেকে 95% হয়েছে।

 HelloFresh এর শেয়ার মূল্য বেড়েছে 1%।

এদিকে Rival Blue Apron Holdings Inc (NYSE:APRN) কমেছে 1.6%। এবং ডেলিভারি সার্ভিস Grubhub Inc (NYSE:GRUB) 0.2% কমেছে। গত সপ্তাহে Uber Technologies Inc (NYSE:UBER) ঘোষণা করেছে যে এর রাইড শেয়ারিং পরিষেবা হ্রাস পাওয়ায়, Uber Eats ডেলিভারি সার্ভিসের আয় এই প্রান্তিকে বেড়েছে। যা 113% বৃদ্ধি পেয়ে $1.2 বিলিয়ন ডলারে এসে দাঁড়িয়েছে।

২% শেয়ার মালিকানার নির্দেশ কার্যকর করতে বদ্ধপরিকর BSEC

২ Comments

  • EUR/USD: টেকনিক্যাল এনালাইসিস | ১১ই আগস্ট, ২০২০
    আগ ১১, ২০২০
  • EUR/USD: টেকনিক্যাল এনালাইসিস | ১১ই আগস্ট, ২০২০
    আগ ১১, ২০২০

leave a reply