ADVERTISING

মঙ্গলবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৫শে আগস্ট, ২০২০

মঙ্গলবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৫শে আগস্ট, ২০২০ মঙ্গলবার বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয় | ২৫শে আগস্ট, ২০২০

MarketDeal24.Com – ২৫শে আগস্ট, মঙ্গলবার বিনিয়োগকারীদের জন্য বাজারে লক্ষ্য রাখার মতো ৩ টি বিষয়।

১. সেরা খুচরা বিক্রেতা হতে চলেছে Best Buy

করোনা পরিস্থিতিতে ঘরে বসে কাজের পরিমাণ বৃদ্ধি পাওয়ায় ইলেকট্রনিক্স খুচরা বিক্রেতা Best Buy Co Inc (NYSE:BBY) এর আয় প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। বিশ্লেষকরা বলছেন, সংস্থাটি $9.6 বিলিয়ন ডলার উপার্জনের জন্য শেয়ার প্রতি 99 সেন্ট আয় করার রিপোর্ট করবে। এটি আগের প্রান্তিকের শেয়ার প্রতি 67 সেন্ট পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল।

সংস্থ্যাটির শেয়ার ইতিমধ্যে এই বছর 33% বৃদ্ধি পেয়েছে এবং সোমবারে 119.48 তে এসে ট্রেড করেছে, যা এর সর্বোচ্চ অবস্থান।

২. খুচরা খাতের আরেক উদাহরণ Nordstrom

মঙ্গলবার ডিপার্টমেন্ট স্টোর Nordstrom Inc (NYSE:JWN) এর আয়ের প্রতিবেদন প্রকাশ করা হবে। বিশ্লেষকরা 2.4 বিলিয়ন ডলার উপার্জনে সংস্থ্যাটি শেয়ার প্রতি 1.50 ডলার লোকসান করবে বলে অনুমান করেছেন।

Forexmart

আগের প্রান্তিকে রিপোর্ট করার সময় এর বিক্রয় প্রত্যাশার চেয়ে ভালো ছিল। তবে দীর্ঘমেয়াদী প্রবণতার ক্ষেত্রে লক্ষ্য করা গেছে যে Target Corporation (NYSE:TGT) এর মতো কিছু সংস্থ্যা Nordstrom এবং Macy’s Inc (NYSE:M) এর মতো ঐতিহ্যবাহী স্টোর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। Nordstrom এর শেয়ার এই বছর 62% কমেছে। যদিও সোমবার এটি 7% বৃদ্ধি পেয়েছে।

৩. শক্তি খাতকে কেন্দ্র করে আসছে ঝড়

বহু বছর ধরে S&P তে অবস্থান করা জ্বালানী খাতের শেয়ার 2.5% বৃদ্ধি পেয়ে। এই বৃদ্ধির প্রধান চালকটি হচ্ছে উপসাগরীয় উপকূল অঞ্চলের দিকে এগিয়ে আসা দুটি ঝড়। এই অঞ্চলগুলোতেই মার্কিন যুক্তরাষ্ট্রের বেশিরভাগ জ্বালানী ব্যবসা পরিচালনা করা হয়।

ক্রান্তীয় এই ঝড় পূর্বের মার্কো ঝড়ের মতো তীব্র হতে পারে বলে যদিও মনে করা হচ্ছে না, তবে এই সপ্তাহের শেষের দিকে এসে এটি বেশ বড় ধরনের সমস্যা তৈরি করবে। এছাড়া দুটি ঝড় একে অপরের কয়েক দিনের মধ্যে মূলত একই পথ ধরে আঘাত হানাটা বেশ অস্বাভাবিক। ঝড়ের আগেই এইসব এলাকায় তেল ও রাসায়নিক এর সকল রিগ বন্ধ করা হচ্ছে। ব্লুমবার্গ জানিয়েছে যে এটি তেল খাতের সক্ষমতা দিনে এক মিলিয়ন ব্যারেল হ্রাস করতে পারে।

অবশ্যই কম ক্ষমতা মানেই তেলের মূল্য বৃদ্ধি। সোমবার পূর্বাঞ্চলীয় সময় দুপুর ৩ টা ৪১ মিনিটে অপরিশোধিত তেল WTI Futures 0.14% বেড়ে প্রায় $ 42.40 ডলারে এসেছিল। এবং Brent Oil Futures 1.34% বৃদ্ধি পেয়ে 45.53 ডলারে এসে দাঁড়িয়েছিল।

leave a reply